×
ভাইরাল

শাড়ি পরে সবুজ প্রকৃতির মাঝে জনপ্রিয় বাংলা গানে অসাধারন নাচ সুন্দরী কিশোরীর, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

এবার ‘ময়না ছলাৎ ছলাৎ’ (Moyna Cholat Cholat) গানের সঙ্গে দূর্দান্ত নাচল এক খুদে। আজকাল সোশ্যাল মিডিয়ার জারিজুড়ির কাছে কেউ যেন কিছুতেই টিকতেই পারছে না। নিত্য প্রয়োজনীয় যা জিনিসই আমাদের দরকার পড়ে সবটাই যেন ইন্টারনেটের মাধ্যমে সহজেই পেয়ে যাই। ঠিক তেমনই ইন্টারনেটের মাধ্যমে এখন একেকটা ট্রেন্ডিং গান আমাদের মাতিয়ে রাখছে। সুতরাং বোঝাই যাচ্ছে, ইন্টারনেট আমাদের কী ভাবে দিনে দিনে সবার কাছে আপন হয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

তবে ইন্টারনেটের মাধ্যমে শুধু হিন্দি গানই নয়। বাংলা গানও ইন্টারনেটের মাধ্যমে দারুণ ভাইরাল হয়ে যাচ্ছে। আর বাংলা গানের অনেক সম্ভার। এখানে আধুনিক, লোকগীতি, পল্লিগীতি, কীর্তন, চলচ্চিত্রের গান সবটাই আছে। বিশেষ করে আমাদের বাঙালিদের সমাজ ও সংস্কৃতিতে পল্লিগীতি বা লোকগীতি বিশেষভাবে উল্লেখযোগ্য। এইসব পল্লিগীতিতে নানারকম নাচেরও চর্চা আছে, বিশেষ করে পশ্চিমবঙ্গের মানুষদের সংস্কৃতি একটু অন্যধরণের। বহু বছর আগে একটি গান পল্লিগীতির মধ্যে দেওয়াই যায়। গানটির নাম, ‘ময়না ছলাৎ ছলাৎ’, এই গানটি আমাদের ছোট্ট বেলার একটি বিশেষ গান ছিল, এই গানটি শোনেনি এমন কেউ হয়তো নেই।

এই গানটিতে অজস্র ভিডিও বানিয়েছেন সব খুদেরা। সেই স্মৃতি যেন আমাদের চোখের সামনে এখনো জ্বলন্ত। এবার এই গানের সহিত কোমর দোলাল এক খুদে, তবে এবার এই গানের প্রসার রাজ্য ছেড়ে চলে গেল এক্কেবারে ত্রিপুরাতে। হ্যাঁ, চিত্রায়ন নামে একটি ফেসবুক পেইজ থেকে সম্প্রতি এই ভিডিওটি শেয়ার করা হয়েছে। আসলে এখন সোশ্যাল মিডিয়ার সঙ্গে সঙ্গে যেন বেড়ে উঠছে একেকটি খুদে। তাঁদেরও শিখিয়ে পড়তে কোনো সময় লাগেনা। কারণ তাঁরা চটজলদি সোশ্যাল মিডিয়ার দ্বারাই সবকিছু শিখে যাচ্ছে। এবার ওই ছোট্ট খুদেটি পরনে একটি হলুদ-লাল শাড়ী পরে সুন্দর করে সেজে খোলা প্রকৃতির মাঝেই দুর্দান্ত নাচল। আসলে এই পল্লিগীতির নাচ গুলির মেক-আপ থেকে কস্টিউম সবটাই আলাদা আলাদা বৈশিষ্ট্যযুক্ত হয়ে থাকে। বাচ্চাটির বয়স ১০ কি ১১ হবে, তাঁকে খুদে না বলে বলা চলে কিশোরী। আর তাতেই বাচ্চাটি এই গানের সঙ্গে যে পরিমাণে ঠুমকা দিলেন, তাঁর নাচ দেখে চোখ জুড়িয়েছে সকলের। আসলে আজকাল বাচ্চাদের যে কোনও বিষয়ের উপর প্রশিক্ষন হয়ে যায় সোশ্যাল মিডিয়া থেকেও, তাঁর স্টাইল এক্কেবারে অনবদ্য।

বাচ্চাটির অঙ্গভঙ্গির যেমন নজরকাড়া পারদর্শীতা চোখে পড়ল, তেমনি তাঁর কোমরের ঠুমকা এবং শরীরি হিল্লোল দেখেই বোঝা গেল যে, সে ছোট্ট থেকেই নৃত্যের উপর আগ্রহী। তাঁর নাচের সঙ্গে সঙ্গে সবথেকে আকর্ষণীয় ছিল তাঁর এক্সপ্রেশন। তাঁর এক্সপ্রেশন ছিল চমৎকার। এমনকী তাঁর হাত পায়ের নাচানোর ভঙ্গিও চমৎকার। তাই তাঁর নাচ অত্যন্ত সুন্দর দেখাচ্ছিল ভিডিওতে।

Related Articles