×
ভাইরাল

হাসিমুখে হাইওয়েতে ট্রাক চালাচ্ছেন মহিলা, ভিডিও দেখে নারীকে কুর্নিশ নেটবাসীদের

বিজ্ঞাপন

বর্তমানের মেয়েরা ছেলেদের থেকে যে কোনো দিকে পিছিয়ে নেই। এখন এমন কোন কাজ নেই যা মেয়েরা পারেনা। আর সেটা বারবার ফুটে ওঠে সোশ্যাল মিডিয়ার দৌলতে। সম্প্রতি, নেট দুনিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে এমন এক ভিডিও যেখানে, হাইওয়ের রাস্তায় হাসি মুখে দ্রুত ট্রাক চালাচ্ছেন এক মহিলা। সেই মহিলার সাহস দেখে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

বিজ্ঞাপন

ভাইরাল সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাইওয়ের রাস্তাতে দ্রুত গতিতে চলচ্ছে এক ট্রাক। তবে, এই ট্রাকের মালিক কোন পুরুষ নয় হলেন একজন মহিলা। ট্রাকের স্টিয়ারিং ধরে চালকের আসনে বসে রয়েছেন তিনি এবং অত্যন্ত দক্ষতার সাথেই ট্রাক চালিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি। আর এই ঘটনাটি ঘটেছে ভারতের মাটিতেই। এছাড়া সেই ট্রাকের মালকিনের চোখ ক্যামেরার দিকে পরতেই হেসে ফেলেন ওই মহিলা।

ভিডিওটি অবনীশ শরণ নামক এক আই এ এস অফিসার ফোনে ক্যাপচার করে নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করতেই ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে। বলাই বাহুল্য, এতদিন ধরে পুরুষ ও নারীর মধ্যে মানুষ যে বিভেদ সৃষ্টি করেছেন তা বর্তমানে মেয়েরা প্রতিটি পদক্ষেপের মাধ্যমে বুঝিয়ে দিচ্ছিন। সাধারণত এ ধরনের বিভাজন তারাই করে থাকেন যারা ভাবেন মেয়েরা শুধু রান্না করতেই জানেন। কিন্তু, তারা হয়তো এটি জানেন না যে রান্না করার জন্য হাতে বেলন ধরতে পারেন সে প্রয়োজন পড়লে ত্রিশূল-ও ধরতে পারেন।

আর এই কথাটি বারবার মনে করিয়ে দিতে হয় সেই মানুষদের। কেননা, মহিলাদের জন্য কলকাতার রাস্তায় যখন ‘পিঙ্ক ক্যাব’ চলতে শুরু করেছিল তখন অত্যন্ত অসহযোগিতার মুখোমুখি হয়েছিলেন পিঙ্ক ক্যাবের মহিলা ড্রাইভাররা। ফলে বন্ধ হয়ে গিয়েছিল পিঙ্ক ক্যাব সার্ভিস, কিন্তু মহিলাদের গতি যে কখনোই রোধ করা যায় না তা আরো একবার প্রমাণ করে দিলেন এই মহিলা ট্রাক ড্রাইভার।

Related Articles