×
ভাইরাল

অবিকল মানুষের মতো পেয়ারা গাছে পাশাপাশি বসে প্রেম করছে দুই টিয়া, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

আজকাল ইন্টারনেটের যুগে ভাইরাল হয়না এমন জিনিস নেই বললেই চলে। যেকোন মানুষের প্রতিভাজনক ভিডিও থেকে শুরু করে শিশু ও বহু পশু-পাখিদের মাজাদার সব ভিডিও; সবই দেখা মেলে সোশ্যাল মিডিয়ার দৌলতে। আর এমন অনেক মানুষ রয়েছেন যারা পশু-পাখিদের এই সমস্ত ভিডিও গুলি দেখতে খুব পছন্দ করেন। তাই তো সেগুলি ভাইরাল-ও হয়ে পরে দ্রুত গতিতে। তবে, এর মাঝে এমন কিছু ভিডিও থাকে যার মাধ্যমে বোঝা যায় আবেগ-অনুভূতি, প্রেম-ভালোবাসা এগুলি শুধু মানুষ নয় বোঝে পশু-পাখিরাও। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনি দুই টিয়া পাখির ভিডিও, পেঁয়ারা গাছে বসে মানুষের মতো প্রেম করছে তারা।

বিজ্ঞাপন

সকলেই জানি কাকাতুয়া, ময়না, টিয়া এরা হুবহু মানুষের মত কথা বলতে পারে। এমনকি এদের যদি প্রপার ট্রেনিং দেওয়া হয় তাহলে সারাদিন তো কথা বলবে সঙ্গে একটি কথাও বুঝতে আপনাদের অসুবিধা হবে না। তাইতো, অনেক সময় নিজেদের মনের ভাব প্রকাশ করতেও তারা সাহায্য নেন কথার। এবারে এমনি একটি ভিডিও দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে নিজের মনের ভাব প্রকাশ করতে অনবরত নিজেদের ভাসায় কিচিরমিচির করে চলেছে দুই টিয়া পাখি।

ভিডিওটি দ্যা প্যারট কিং নামক ইউটিউব চ্যানেলে পোস্ট হতেই ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে। তারা জানে তারা যে দুজনেই পাখি। তবুও,নিজেদের মনের ভাব খুব সুন্দর ভাবে প্রকাশ করে চলেছে। একটি পেয়ারা গাছের উপর বসে সেই টিয়া পাখি দুটি প্রথমে মনের আনন্দে পেয়ারা খাচ্ছিল। তারপর নিজে পেয়ারা খাওয়া বাদ দিয়ে অন্য টিয়া পাখিটিকে পেয়ারা খাইয়ে দিচ্ছে। আবার দুজনে নিজেদের মধ্যে বকাবকি করে কিছু কথা বলছে ও হাঁসছে। এর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে তারা দুজন দুজনের খুব ভালো বন্ধু।

আসলে বহু যুগ আগে থেকেই মানুষ বাড়িতে পোষ মানেন বিভিন্ন পশু-পাখি। আর পোষমানা পাখির মধ্যে সবচেয়ে বেশি লক্ষ্য করা যায় টিয়া পাখি। এরা একদিকে যেমন সব কথা বোঝেন অন্যদিকে মানুষ হয়তো নিজের একাকিত্বের কারণে তাদের বাড়িতে রাখতে আরো ভালোবাসেন। কেননা, টিয়া পাখির সঙ্গে একবার আপনি কথা বলতে শুরু করলে সে সবসময় আপনার সঙ্গে কথা বলে যাবে। আর ভাইরাল এই ভিডিওটিতে টিয়াপাখি দুটির যিনি মালিক তার বাড়িতে প্রায় দশটি টিয়া পাখি রয়েছে, তাদের মধ্যেও বন্ধুত্ব ঠিক একই রকমের।

Related Articles