×
ভাইরাল

প্রবল ঝড় বৃষ্টির মাঝে একে অপরকে জড়িয়ে ধরে ভালোবাসায় মগ্ন দুই পাখি, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

কথায় আছে জীবনে চলার পথে যতই ঝড়ঝাপটা বাধা-বিপত্তি আসুক না কেন যদি দুজন দুজনের প্রতি সত্যি কারের ভালোবাসা থাকে তাহলে একে অপরের সঙ্গে সবসময়ই থাকা যায়। কিন্তু এই প্রবাদটি অনেক সময় মানুষের ক্ষেত্রে প্রযোজ্য না হলেও এটি যে পশু পাখিদের ক্ষেত্রে একেবারেই সত্য তা প্রমাণ করে দিয়েছে দুইটি পাখি। সম্প্রতি, নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক দৃশ্য যেখানে ভয়ঙ্কর ঝড়ের মধ্যেও একে অপরকে আঁকড়ে ধরে রয়েছে দুইটি ঘুঘু পাখি।

বিজ্ঞাপন

সেই ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, প্রবল ঝড় বৃষ্টির মধ্যে গাছের নীচে একটি তারের মধ্যে বসে রয়েছে দুটি ঘুঘু পাখি। প্রকৃতির কোলে শুরু হওয়া প্রবল ঝড়ের মধ্যেও নিজেদের জীবন বাজি রেখে দুজন দুজনকে বাঁচানোর চেষ্টা করে চলেছে। একে অপরের গা ঘেঁষে ঝড় আটকাতে ডানা দিয়ে আড়াল করে চলেছে তারা। আর তা দেখে স্পষ্টই বোঝা যাচ্ছে একে অপরকে আঁকড়ে ধরে বাঁচার চেষ্টা করে চলেছে দুজনে। পরিস্থিতি প্রতিকূল হলেও কিভাবে বাঁচতে হয় তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন এই দুইটি ঘুঘু পাখি।

প্রসঙ্গত, ভিডিওটি দীপাংশু কাবরা নামক ছত্রিশগড়ের এক আইপিএস অফিসার টুইটারের শেয়ার করা মাত্রই ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে। ইতিমধ্যে এই ভিডিওটি পৌঁছে গিয়েছে প্রায় ১৮ মানুষের কাছে, সঙ্গে লাইক ১০ এসেছে হাজারের ঘরে।

ভিডিওটি শেয়ার করে সেই আইপিএস অফিসার ক্যাপশনে লিখেছেন ‘জীবনে যত বড় ঝড় আসুক, যারা সত্যি করের মানুষ তারা এভাবেই সবটুকু দিয়ে পাশে থাকবে।’ ভিডিওটি বহুবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হলেও এবার তা সত্যি নজর কেড়েছে। সেইসঙ্গে এখানে কেউ বলেছেন, ‘প্রকৃতি থেকেই জীবনের শিক্ষা পাওয়া যায়।’ আবার অন্য কেউ বলেছেন, ‘যতো জোড়ালো ঝড় তত জোড়ালো সম্পর্কের বাঁধন।’

Related Articles