×
ভাইরাল

‘আমব্রেলা বানান জানে না, এদিকে দাবি ইংরেজিতে পাস করানোর’, স্যান্ডি সাহার ট্রোলের মুখে উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীরা

বিজ্ঞাপন

ভাইরাল ‘Amrela’ ভিডিওতে বলা ছাত্রীদেরকে এবার এক হাতে নিলেন জনপ্রিয় ইউটিউবার স্যান্ডি সাহা (Sandy Saha)। সম্প্রতি প্রকাশিত হয়েছে উচ্চমাধ্যমিকের ফল। যেখানে রাজ্য থেকেই একাধিক পড়ুয়া সেরা দশজনের তালিকায় নাম লিখিয়েছেন। তাঁরা ভবিষ্যতে কে কি করবেন সবটাই জানিয়েছেন। সেই ভিডিও গুলিও দুর্দান্ত বেগে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়।

বিজ্ঞাপন

তবে ভাল পড়ুয়াদের ভিডিও যতটা না ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় তার থেকে বেশি ভাইরাল হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষায় যারা কিছু বিষয়ের জন্যে পাশ করতে পারে নি, সেই ভিডিও গুলি এখন নেট মাধ্যমে দাপিয়ে বেড়াচ্ছে। তেমনই এখন নেট মাধ্যমের ভাইরাল সেনসেশন ‘Amrela’ ভিডিওটি। হ্যাঁ, সম্প্রতি একদল ছাত্রী তাঁদের পাশ করানোর দাবি তুলে স্কুলের সামনে আন্দোলন শুরু করে।

তাঁদের দাবি, ইংরেজি ভাষায় তাঁরা এত ভাল তাও কেন তাঁদের পাশ করানো হয় নি। এমনকী তাঁরা আরও জানিয়েছেন, রাষ্ট্রবিজ্ঞান সহ বিভিন্ন বিষয়ে পাশ করলেও ইংরেজিতে সাত জন ছাত্রীকে ফেল করানো হয়েছে। এরপরই পাশ করাতে হবে দাবি তুলে তাঁরা রাস্তায় ধর্নায় বসেন। কিন্তু তখনই সেখানকার উপস্থিত সাংবাদিকরা তাঁদের মধ্যে একজনকে জিজ্ঞাসা করে ইংরেজিতে ছাতার বানান করতে, মানে ‘Umbrella’। কিন্তু এই বানানটা একাধিকবার চেষ্টা করেও সঠিক বানান করতে পারেননি ফেল করা ছাত্রীরা। তাঁরা বলে, ‘Amrela’।

আর এই ভিডিও নেটিজেনদের সামনে আসতেই তুমুল সমালোচনার সম্মুখীন হতে হয়েছে ওই ছাত্রীদের। নেট দুনিয়ার বাসিন্দারা এক বাক্যে জানিয়েছেন ওই ছাত্রীদের ইংরেজিতে ফেল করাই উচিত। এবার সেই ভিডিও ভাগ করে নিয়ে ওই ছাত্রীদের একহাত নিলেন জনপ্রিয় বাঙালি ইউটিউবার স্যান্ডি সাহা। এদিন তিনি প্রশ্ন ছুঁড়ে বললেন, যারা এই সামান্য বানানটি সঠিকভাবে বলতে পারছে না, তাঁরা কিভাবে ইংরেজিতে পাশ করার আশা করে। আর এই ভিডিওটি এখন নেটপাড়ার হাসির খোরাক হয়ে গিয়েছে। আর নেটিজেনরা সহানুভূতি দেখানোর বদলে ওই ছাত্রীদের মন দিয়ে পড়াশোনা করার উপদেশ দিয়েছেন।

Related Articles