×
ভাইরাল

Viral: আস্ত একটি কুমিরকে নিমেষের মধ্যেই গিলে খেলো মস্ত বড় পাইথন, দেখে অবাক নেটবাসী

বিজ্ঞাপন

গা শিউরে ওঠার মতো বিভিন্ন কাণ্ড ঘটিয়ে থাকে ভয়ঙ্কর অজগর সাপ। বড় অজগর সাপ অনেক সময় আস্ত ছাগল খেয়ে থাকে। তবে এবারে দেখা গেলো এমন ঘটনা যা দেখে চোখ কপালে উঠছে সকলের। ফ্লোরিডায় একটি বার্মিজ অজগর, যেটিকে অজগর প্রজাতির মধ্যে সবচেয়ে বড় বলে ধরা হয়ে থাকে। সেই সাপ একটি আস্ত কুমির গিলে খেলো। দু মাস আগের এই ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আবার ভাইরাল।

বিজ্ঞাপন

অজগরের প্রধান খাবারই হলো স্তন্যপায়ী প্রাণী। তবে তারা মাঝে মধ্যে কুমিরসহ বিভিন্ন সরীসৃপ প্রাণী খায়। অজগরের নিয়মিত খাবার বড় ইঁদুর এবং ছোটোখাটো জন্তু বা হরিণ কিংবা ছাগলের মতো প্রাণীগুলো। তবে আকারে যতো বড় হতে থাকে ততোই বড় আকারের প্রাণী তারা টার্গেট করে থাকে। তার প্রধান কারণ হলো, ইঁদুর খেয়ে তখন বড় অজগরের ক্যালরির প্রয়োজনই মেটেনা। তখন বন্য শুকর কিংবা মাঝে-মধ্যে আস্ত গরুকেও তারা ছাড়েনা। তবে অনেকসময় হিসাবে ভুল করেও ফেলে অজগর।

ভিডিওটি ‘ওয়াইল্ড কোবরা’ নামক ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশায় আস্ত কুমির গিলে খেলো ১৩ ফিট লম্বা একটি কালো আর সোনালী রঙা অজগর আস্ত একটা কুমিরকে ধীরেসুস্থে গেলা শুরু করলো। মুখের মধ্যে কুমিরের অর্ধেকটা ঢুকে গেছে! বাকি অর্ধেক তখনও বাইরের দিকে ছটফট করছে বাঁচার আশায়। তবে অজগরের কবল থেকে বাঁচতে পারেনি কুমির।

অলিভ পাইথনের পেটের ভেতর আস্তে আস্তে এক সময় ঢুকে পড়লো সে! এমন ছবি নেট দুনিয়ায় ছাড়লে যে সেটি ভাইরাল হয়ে যাবে সেটিই তো স্বাভাবিক। তবে দৃশ্য দেখে রীতিমত অবাক হয়ে গেছেন নেটিজেন। ভিডিওটি ইতিমধ্যেই সাড়ে ১১ হাজারের বেশি মানুষ ভিডিওটি দেখেছেন।

Related Articles