×
ভাইরাল

ময়না ছলাৎ ছলাৎ চলে, জনপ্রিয় বাংলা গানে শাড়ি পরে অসাধারন নাচ খুদে কন্যার, তুমুল ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

এবার ‘ময়না ছলাৎ ছলাৎ’ (Moyna Chhalat Chhalat) গানের সঙ্গে দুর্দান্ত নাচল এক খুদে। আজকাল যুবতীদের থেকেও সোশ্যাল মিডিয়ায় বেশি ভাইরাল হচ্ছে একেকটা মিষ্টি পরীদের নাচ। আর তা মার্কেটে আসা মাত্রই ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে। আসলে সোশ্যাল মিডিয়ার জারিজুড়ির কাছে এখন কেউ টিকতেই পারছে না। এখানে কখন কার ভিডিও ভাইরাল হয়ে যাবে, তা ধরতেই পারবেন না। আজকাল ইন্টারনেটের মাধ্যমে একেকটা ট্রেন্ডিং গান আমাদের মাতিয়ে রাখছে। সুতরাং বোঝাই যাচ্ছে, ইন্টারনেট আমাদের কী ভাবে দিনে দিনে সবার কাছে আপন হয়ে যাচ্ছে। তবে ইন্টারনেটের মাধ্যমে শুধু হিন্দি গানই নয়। একেকটা পুরোনো দিনের বাংলা গানও ভাইরাল হচ্ছে।

বিজ্ঞাপন

বাংলা গানও ইন্টারনেটের মাধ্যমে এখন দারুণ জনপ্রিয়তা পাচ্ছে। তবে বাংলা গানের অনেক সম্ভার। আধুনিক, লোকগীতি, পল্লিগীতি, কীর্তন, চলচ্চিত্রের গান সবটাই আছে। বিশেষ করে আমাদের বাঙালিদের সমাজ ও সংস্কৃতিতে পল্লিগীতি বা লোকগীতি বিশেষভাবে উল্লেখযোগ্য। এইসব পল্লিগীতিতে নানারকম নাচেরও চর্চা আছে, বিশেষ করে পশ্চিমবঙ্গের মানুষদের সংস্কৃতি একটু অন্যধরণের। বহু বছর আগে একটি গান পল্লিগীতির মধ্যে দেওয়াই যায়। গানটির নাম, ‘ময়না ছলাৎ ছলাৎ’ (Moyna Chhalat Chhalat), এই গানটি আমাদের ছোট্ট বেলার একটি বিশেষ গান ছিল, এই গানটি শোনেনি এমন কেউ হয়তো নেই।

এই গানটিতে অজস্র ভিডিও বানিয়েছেন সব খুদেরা। সেই স্মৃতি যেন আমাদের চোখের সামনে এখনো জ্বলন্ত। এবার এই গানের সহিত কোমর দোলাল আরেক খুদের। আসলে এখন সোশ্যাল মিডিয়ার সঙ্গে সঙ্গে যেন বেড়ে উঠছে একেকটি খুদেও। সোশ্যাল মিডিয়া এখন তাঁদের কাছেও জলভাত, কোনও কিছুই শিখিয়ে পড়ে দিতে হয় না তাঁদের। কারণ তাঁরা চটজলদি সোশ্যাল মিডিয়ার দ্বারাই সবকিছু শিখে যাচ্ছে। এবার ওই ছোট্ট খুদেটি পরনে একটি হলুদ-লাল শাড়ী পরে সুন্দর করে সেজে খোলা রাস্তার মধ্যেই বড়দের মত নানারকম আদব-কায়দা করে দুর্দান্ত নাচল। বাচ্চাটির বয়স ৬ কি ৭ হবে। এটুকু বয়সেই বাচ্চাটি এই গানের সঙ্গে যে পরিমাণে ঠুমকা দিল তাতে করে, তাঁর নাচ দেখে চোখ জুড়িয়েছে সকলের। আসলে আজকাল বাচ্চাদের যে কোনও বিষয়ের উপর প্রশিক্ষন হয়ে যায় সোশ্যাল মিডিয়া থেকেও, তাঁর স্টাইল এক্কেবারে অনবদ্য।

বাচ্চাটির অঙ্গভঙ্গির যেমন নজরকাড়া পারদর্শীতা চোখে পড়ল, তেমনি তাঁর কোমরের ঠুমকা এবং শরীরি হিল্লোল দেখেই বোঝা গেল যে, সে ছোট্ট থেকেই নৃত্যের উপর আগ্রহী। তাঁর নাচের সঙ্গে সঙ্গে সবথেকে আকর্ষণীয় ছিল তাঁর এক্সপ্রেশন। তাঁর এক্সপ্রেশন ছিল চমৎকার। এমনকী তাঁর হাত পায়ের নাচানোর ভঙ্গিও চমতকার। তাই তাঁর নাচ অত্যন্ত সুন্দর দেখাচ্ছিল ভিডিওতে। sumanti mandals dance studio নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সম্প্রতি এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। যাতে এখনো পর্যন্ত কয়েক হাজার পছন্দের সংখ্যা অতিক্রম করেছে।

Related Articles