×
ভাইরাল

Viral: ট্রেনের মধ্যে পরম যত্নে বাবাকে খাইয়ে দিচ্ছে খুদে কন্যা, রাতারাতি ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

বাবা ক্ষুধার্ত যেন এটুকু দুধের শিশুও বুঝেছে, তাই তাঁর ছোট্ট ছোট্ট হাতে বাবার মুখে খাবার তুলে দিল দুধের শিশু, সম্প্রতি এই ভিডিওটি ঝড়ের বেগে ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। কথায় আছে, পৃথিবীর সবথেকে সুন্দর জুটি হল বাবা-মেয়ের জুটি। পৃথিবীর সকল বাবারাই নিজেদের সন্তানের জন্যে আত্মত্যাগ করতেও প্রস্তুত, আমাদের জীবনের আশ্রয়, ছাদ হল বাবা। বিশেষ করে বাবা-মেয়ের জুটি পৃথিবীর সবচাইতে অমূল্য জুটি।

বিজ্ঞাপন

যতই অভাবের সংসার হোক না কেন, প্রতিটি বাবা-মা, তাঁদের সন্তানের স্বার্থে যেখান থেকেই হোক, নিজে না খেয়ে সন্তানদের খাওয়ায়। এটাই পৃথিবীর সকল বাবা-মায়ের সংজ্ঞা। কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয়েছে। যারা প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়া ঘাটেন, তাঁদের হয়তো চোখে পড়েছে।

সম্প্রতি মুম্বই লোকাল ট্রেনে একটি গরিব দিন-দুঃখী বাবা-মেয়ের দৃশ্য ভাইরাল হল। যেখানে দেখা যাচ্ছে, একটি এক বছর কি দুবছরের শিশু, এবং তাঁর বাবা ট্রেনের দরজার কোণে বসে রয়েছেন। হয়তো লোকটির স্ত্রী নেই। তাঁর চাল-চলন দেখলেই বোঝা যাচ্ছে, তিনি হত দরিদ্র। তাই তাঁর কন্যা শিশুকে নিয়ে ট্রেনে ট্রেনে ঘুরে বেড়াচ্ছেন। আর ভাইরাল ভিডিওতে ফুটে উঠেছে, বাবা ক্ষুধার্ত যেন তাঁর দুধের শিশুও বুঝেছে। তাই তিনি বাচ্চাকে কোনো খাবার কিনে দিলেও, নিজের জন্যে হয়তো খাবার কেনার সামর্থ্য হয়নি। তাই তাঁর সন্তান বাবার মুখে সেই খাবার তুলে দিচ্ছে। যা দেখে ওই লোকটি আবেগে ভেসে গেলেও সন্তানের স্পর্শে যেন তাঁর দিনটাই পূর্ণতা পেল। এত অভাব থাকলেও, সন্তানের মুখের দিকে তাকিয়ে বেঁচে রয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Sakshi Mehrotra (@sankisakshi)

ইতিমধ্যেই এই ভিডিওটি পছন্দ করে ফেলেছেন লাখ লাখ মানুষ। বর্তমান সমাজে কন্যা সন্তানের ভ্রুন নষ্ট করা বা হাসপাতালে জন্মানোর পরই কন্যা সন্তানকে ফেলে দিয়ে আসা অহরহ হচ্ছে। কন্যা সন্তানকে এখনো সমাজের আবর্জনা মনে করেন অনেকেই, তাই এই পাষাণ, নিষ্প্রাণ সমাজে হয়তো এই ভিডিওটি একটি শিক্ষা হয়ে থেকে যাবে সারাজীবন। সম্প্রতি এই ভিডিওটি sankisakshi নামক একটি ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে ভাইরাল হয়েছে।

Related Articles