×
ভাইরাল

একদল বাঘ-সিংহের খপ্পরে একটি কুমির, তারপর যা হল… রইল ভিডিও

বিজ্ঞাপন

আস্তো একটা কুমির কিনা গিলে খেল সিংহ। কথায় আছে জঙ্গলে বাঘ আর জলে কুমির। দুজনেই ভয়ঙ্কর প্রাণী। আর উভয় প্রাণীই মাংসাশী। কিন্তু এদের থেকে বড় মাংসাশী প্রাণী সিংহ, জঙ্গলের রাজা। হ্যাঁ, আজ বাঘ নয় একটি সিংহ ও কুমিরের গল্প শোনাবো। যদিও এটি একটি ভিডিওর গল্প। যেখানে দেখা যাচ্ছে, একটি গভীর জঙ্গলের ভেতর একটি জলাশয়। সেখানেই একটি কুমির ডাঙ্গায় উঠে রোদ পোহাতে শুরু করলে, তাকে দেখে ছুটে আসে একটি সিংহের দল। ভাবতে পারেন দুজনেই তো ভয়ঙ্কর, না একেবারেই নয়।

বিজ্ঞাপন

এই ধারণা ভুল। কুমির কখনই সিংহের সঙ্গে লড়াইতে পেরে উঠবে না। সেটাই প্রমাণ এই ভিডিওতে। যেখানে দেখা যাচ্ছে, যতই কুমির সিংহকে দেখে পালাতে যাচ্ছে, ততই সিংহ কুমিরের কাছে ধেয়ে আসছে। শেষমেশ কুমিরটি আর রক্ষা পেল না। সে একেবারে কুমিরের লেজটি ধরে টেনে জঙ্গলে নিয়ে গেল। আজ কুমিরটিই যে ওই সিংহের দলের সারাদিনের খাবার হয়ে গেল সেদিনের জন্যে, সেটা আর আলাদা করে বলার অপেক্ষায় রাখল না।

হ্যাঁ, সম্প্রতি এই ভিডিওটিই Africa wildlife 1 নামক একটি ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে ভাইরাল হয়েছে।যা দেখে কিনা ইতিমধ্যেই সকলে তাজ্জব হয়ে গিয়েছে।আসলে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রাতদিন প্রতিনিয়ত একেকটা ভিডিও ভাইরাল হচ্ছে। কিছু কিছু ভিডিও দেখে আমরা মজা পাই এবং কিছু কিছু ভিডিও দেখে আমাদের গা একেবারে শিউরে ওঠে। তেমনি হল আজকে এই প্রতিবেদনের ভিডিওটি যা দেখে এক্কেবারে হতবাক হয়ে গিয়েছেন সবাই। ভিডিওটিতে এও স্পষ্ট যে, সিংহের শিকার যে কেউ হতে পারে।

সেই যাত্রায় কুমিরও রক্ষা পেল না। সিংহটি যে নিনজা টেকনিকে (Ninza Technique) কুমিরটির লেজ ধরে টেনে নিয়ে গেল, সেই কুমিরটি নিজেও আর জঙ্গলের রাজার দাপটের চোটে টিকতে পারলনা। আর এহেন ভিডিও প্রতিনিয়ত আমাদের দেখার সুযোগ করে দিচ্ছে সোশ্যাল মিডিয়া। যা কখনই নিজ চোখে দেখা আমাদের সম্ভব নয়। আর ভিডিওটি যে করেছেন সে ক্যামেরার লেন্স অনেকটা জুম (Zoom) করেই ভিডিওটি করেছে। কাছে গিয়ে এহেন বদলে ভিডিও করা কারুর পক্ষেই সম্ভব নয়। নয়তো কুমিরের সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিও সেদিন রাজার শিকার হতে পারতেন।

Related Articles