×
ভাইরাল

গান ছেড়ে রেলের চাকরিতে বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর! রইল ভিডিও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

‘কাঁচা বাদাম’ (Kancha Badam) গানের গায়ক ভারতীয় রেলের ম্যানেজার। এমনটাই দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়াতে। বাদাম বিক্রি করতে হত না গান ভাইরাল হওয়ার পরে। এবার তবে কী গান ছেড়ে দিলেন রেলের চাকরির জন্যে? নেটিজেন বেশ বিপাকে পড়েছেন এমনটা দেখে। ইতিমধ্যে শুরু হয়েছে নানান জল্পনা – কল্পনা।

ভুবন বাদ্যকর (Bhuban Badyakar) বা বাদাম কাকু যেই নামেই ডাকা হোক না কেন মানুষটি পরিচিত সকলের কাছে। ভুবন বাবুর জীবনের প্রায় দুই-তৃতীয়াংশ কেটেছে কষ্টের মাধ্যমে। তিনি গ্রামের মধ্যে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করতেন। বাদাম বিক্রির জন্য তিনি পুরনো পন্থা অবলম্বন করেছিলেন অর্থাৎ জিনিসের বদলে তিনি বাদাম দিতেন। মানুষ যদি তার কাছ থেকে বাদাম নেয় এবং আকৃষ্ট হয় তার প্রতি সেইজন্যেই বেঁধেছিলেন ‘কাঁচা বাদাম’ গানটি। সাইকেল নিয়ে রোদে রোদে ঘুরে বাদাম বিক্রেতা তবে কী এখন সরকারি কর্মচারী?

এক ইউটিউবার ভুবন বাবুর কথা শুনে উনার ভিডিওটি বানিয়ে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছিলেন। ব্যাস তারপর থেকেই ভুবন বাবু বিখ্যাত হয়ে গেলেন বাদাম কাকু নামে। ভিডিওটি পৌঁছে গেল লক্ষ লক্ষ মানুষের কাছে। সকলে কাকুর এই গানের দক্ষতাকে প্রশংসিত করল তারপরে ভুবন বাবুর জীবনের নতুন মোড়। ‘কাঁচা বাদাম’ গানটি আর রাস্তায় না স্টুডিওতে হল রেকর্ড। মুহূর্তের মধ্যেই ভুবন বাবু হয়ে গেলেন সেলিব্রেটি। এবার আবারো একটি ইউটিউবারের ভিডিওতে দেখা যাচ্ছে রেল ম্যানেজারের ভূমিকা। তবে এর সত্যতা প্রকাশ পেয়েছে।

আমরা রোজের জীবনে দেখেছি প্রায় একই রকম দেখতে দুই বা ততোধিক মানুষ থাকে। যাদের দূর থেকে দেখলে হুবহু এক মনে হলেও সামনা সামনি দেখলে পার্থক্য বুঝতে পারা যায়। তেমনি প্রমাণ হলো ভুবন বাবুর ক্ষেত্রে। একজন ভারতীয় রেল ম্যানেজারকে দেখতে অনেকটাই ভুবন বাদ্যকরের মত। দূর থেকে দেখলে পার্থক্য বোঝা যাবে না। তবে ইউটিউবার সেই রেল কর্মচারী সম্পর্কে বলেছেন, তিনি ভুবন বাবুর মতো দেখতে হলেও বহু বছর ধরে রেল ম্যানেজারের ভূমিকায় চাকরি করছেন। এখন এটা একদম পরিষ্কার যে ভুবন বাবু গান নিয়েই ব্যস্ত আছে।

Advertisement

Related Articles