×
ভাইরাল

অবিকল মানুষের মতো চোখ মুছছে কাঁকড়া! দেখে অবাক নেটবাসী, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

একটি কাঁকড়া কিনা নিজের হাত দিয়েই চোখ পরিষ্কার করছে। প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় পশু-পাখিদের ভিডিও ভাইরাল হচ্ছে। আর তা মানুষের থেকেও বেশি ভাইরাল হচ্ছে। আর এই ভিডিওগুলি এখন সোশ্যালবাসীদের আনন্দের রসদ। আচ্ছা, পশুদের নানা ভিডিও প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে, যার মধ্যে রয়েছে, কেউ বিশালাকার সাপকে নিয়ে খেলাধূলা করছে কোনো ভয়ডর নেই। আবার কখনও সাপ গাছে উঠে পড়ছে। আবার কখনো হাতি মগডালে ওঠার চেষ্টা করছে, আবার কখনো হাতি কোমর দুলিয়ে নাচছে, আবার কোনও হাঁস ম্যারাথনে দৌড়চ্ছে।

বিজ্ঞাপন

হ্যাঁ, এরকম ভিডিও প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় দাপিয়ে বেড়াচ্ছে। তবে এবার যে ভিডিওটির কথা আলোচনা করব তা দেখে একেবারে চোখ কপালে উঠবে। কাঁকড়া প্রাণীটিকে মোটামুটি সবাই চেনেন। বেশিরভাগ ক্ষেত্রেই এই প্রাণীটি সামুদ্রিক। এটি খেতেও অসাধারণ। যদি পেঁয়াজ, রসুন দিয়ে কষিয়ে রান্না করা যায়, তাহলে তো কোনো কথাই নেই। হার মানাবে আচ্ছা আচ্ছা চিকেন এবং মটনের রেসিপি কেও। তবে কাঁকড়া কোনোদিন হাতে নিয়ে দেখেছেন। হ্যাঁ, ধরা মুশকিল।

স্বাভাবিক ভাবেই কাঁকড়ার গঠন সম্বন্ধেও ধারণা আছে সবার। হ্যাঁ, সম্প্রতি, একটি কাঁকড়ার একটি অসাধারণ ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়া জুড়ে।যেখানে দেখা যাচ্ছে, একটি ভিন্ন প্রজাতির কাঁকড়াকে একজন মানুষ তাঁর হাঁটুতে রেখেছে। আর কাঁকড়াটিকে জুম করে দেখাতেই তাঁর একটি বৈশিষ্ট্য নজর কাড়ল সবার। যেখানে দেখা যাচ্ছে, কাঁকড়াটির দুটি চোখে বরফের কণা জমেছে, কাঁকড়াটি তাঁর গুপ্ত হাত দিয়ে চোখের বরফকণা সরিয়ে দিল। কি মজার তাইনা! প্রত্যেক প্রাণীরই বোধ আছে।

যেহেতু কাঁকড়াটির দেখতে অসুবিধা হচ্ছিল, তাই নিজেই চোখের থেকে বরফ কণা সরিয়ে দিকে, যেহেতু এই ক্ষুদ্র প্রাণীর চোখ পর্যন্ত মানুষের হাত পৌঁছয় না, তাই সে জানে কিভাবে নিজেকে রক্ষা করতে হয়। দারুণ এই দৃশ্যটি সম্প্রতি Butiengenbieden নামক একটি টুইটার একাউন্ট থেকে ভাইরাল হয়েছে। আসলে এইসব বিরল দৃশ্য গুলি সামনাসামনি দেখা কখনই সম্ভব নয়, তাই এটি দেখার জন্যে আমাদের একমাত্র সোশ্যাল মিডিয়ার উপর ভরসা রাখতে হয়।

Related Articles