×
ভাইরাল

বিশ্বের সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারী এই ‘প্রকৃতি মাল্লা’, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

এই ভুবনে মানুষের প্রতিভার শেষ নেই। যা আমরা প্রতিনিয়ত চাক্ষুষ করতে পারছি সোশ্যাল মিডিয়ার দ্বারা। কেউ গানে ভালো, কেউ নাচে, আবার কেউ আঁকায়, আবার কেউ ঘুমিয়ে ঘুমিয়েই বিশ্ব রেকর্ডে নিজের নাম তুলছে, আবার কেউ খেলাধুলোয়, আবার কেউ ভাল মাছ ধরায়, আবার কেউ চমৎকার স্টান্টে বাজিমাত করছে। সম্প্রতি হাতের লেখা দিয়ে বাজিমাত করলেন প্রকৃতি মাল্লা।

বিজ্ঞাপন

হ্যাঁ, এই পৃথিবীতে প্রতিভার শেষ নেই। আবার কেউ হাতের লেখা গুনে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাচ্ছে। সম্প্রতি, এমনই একটি উদাহরন নেটদুনিয়ায় বেশ দাপিয়ে বেড়াচ্ছে। যিনি শুধু তাঁর দেশের নয়, গোটা বিশ্বের সবথেকে সুন্দর হাতের লেখার অধিকারিণী হিসেবে প্রমাণিত হলেন। তিনি হলেন, নেপালের অষ্টম শ্রেণীর ছাত্রী প্রকৃতি মাল্লা (Prakriti Malla)। যিনি সম্প্রতি হাতের লেখার দ্বারাই সারা বিশ্বে বিখ্যাত।

সব মানুষই সুন্দরের পূজারী। কিন্তু হাতের লেখার গুণের তেমন কোনো কদর নেই বললেই চলে। কিন্তু এবার এই অসাধারণ প্রতিভার গুনে গোটা বিশ্বে নিজের নাম তুলে ফেললেন মাল্লা। তাঁর এই অসাধারণ প্রতিভা সবাইকে মুগ্ধ করেছে। যা বাকি সব সৌন্দর্যের কাছে তুচ্ছ। মাল্লার এই লেখার সঙ্গে অনেকেই এমএস ওয়ার্ডের ফন্টের তুলনা করেছেন। নেপালের এক জনৈক ব্যক্তির তোলা ভিডিও থেকে সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই অসাধারণ প্রতিভা।

সোশ্যাল মিডিয়ায় তাঁর এই ভাইরাল ভিডিওর জন্যে তিনি এখন বিখ্যাতও হয়ে গিয়েছেন। এমনকি লিপি বিশেষজ্ঞরাও প্রশংসা করেছেন প্রকৃতি মাল্লার হাতের লেখার। তাঁর লেখার মধ্যে প্রতিটি শব্দের দূরত্ব, উচ্চতা সমান। কম্পিউটারের ফন্ট থেকে কোনো অংশে কম নয় তাঁর হাতের লেখার সৌন্দর্য। নেপালের সশস্ত্র বাহিনীর থেকে হাতের লেখার জন্যে পুরস্কৃত হয়েছেন প্রকৃতি। সুতরাং হাতের লেখার দিক থেকে এক অসাধরণ নজির গড়ে সবাইকে অনুপ্রাণিত করলেন প্রকৃতি।

Related Articles