×
ভাইরাল

দিন শেষ ‘কাঁচা বাদাম’এর! অসাধারন কবিতা বলে নেটদুনিয়া কাঁপাচ্ছেন ব্যক্তি, তুমুল ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

বর্তমানে এই সোশ্যাল মিডিয়া হয়ে উঠেছে এমন একটি মাধ্যম যেখানে কে, কখন, কিভাবে ভাইরাল হয়ে পড়বে সে নিজেও বুঝতে পারেনা। তাই, বেশিরভাগ ক্ষেত্রে এখন শুধু প্রয়োজন প্রতিভার। তাহলে এক মিনিটও লাগবেনা নিজের পরিচিতি গড়ে তুলতে। এছাড়া পৃথিবীতে এমন অনেক মানুষ রয়েছেন যাদের মধ্যে ভরে ভরে রয়েছে সত্যিকারের প্রতিভা। কিন্তু, সেগুলি কখনোই বাইরে আসেনি। তবে, ইন্টারনেটের যুগে দিন দিন তা সম্ভব হয়ে উঠছে। এই যেমন একটা সময় গানের সুরে রাতারাতি ভাইরাল হয়ে পড়েছিলেন রানাঘাটের স্টেশন ভিখারি রানু মন্ডল (Ranu Mondal)। আর তারপরেই নিজের সুরেলা গলার কন্ঠে ‘কাঁচা বাদাম’ গেয়ে ভাইরাল হয়েছিল বীরভূমের সাধারন এক বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। তবে অনেকতো হল গান, এবারে একটানা কবিতা বলে ভাইরাল হলেন কবিতা কাকু। এখন সেই ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়।

বিজ্ঞাপন

সেই ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে বাংলার কোন এক গ্রাম্য এলাকাতে রাস্তার একপাশে হাতে একটি পুরনো সাইকেল নিয়ে দাঁড়িয়ে একের পর এক কবিতা বলে চলেছেন এক বৃদ্ধ। কখনো বা ‘ঘন ঘন শশুর বাড়ি যেও নাকো খবরদার, শশুর বাড়ি ভারী মজা নতুন জামাই বলে,পূরোনো হলে বুঝবেন ভাই জামাই কাকে বলে,,,’ কবিতাটি তো কখনো বা, ‘গরম কালে পরছে গরম শীওকালেতে শীত, আর বাংলার ছবি জামাইবাবু এলেন প্রসেনজিৎ, বিয়ে বাড়ি এলো তত্ত্ব দাঁড়িয়েছিলেন উৎপল দত্ত,,,,,’ এই কবিতাটি।

বলাই বাহুল্য, কবিতা কাকুর এই কবিতাগুলি এখন উঠে এসেছে সোশ্যাল মিডিয়ার শিরোনামে। এছাড়া, এই বৃদ্ধ প্রথমদিকে যেভাবে কবিতাটি বলতে শুরু করেছিলেন তার থেকে বোঝা যাচ্ছিল পরিবার নিয়েই তিনি কিছু কথা বলতে চেয়েছেন, এর থেকে একটুকু বোঝা যায়নি যে কবিতার ছলে পরবর্তী সময়ে তিনি রহস্য ভেদ করবেন বহু নায়ক নায়িকাদের।

 

View this post on Instagram

 

A post shared by mithai prem (@mithailoves)

আর এটিও স্বীকার করতে হবে যে এই বৃদ্ধা নিজের মনে যে ভাবে কবিতাগুলি বলে চলেছেন তা বলে দিয়েছে ওই বৃদ্ধের মধ্যে রয়েছে সত্যি করের প্রতিভা। তাই তো আজ অসাধারন সব কবিতা পরিবেশন করে কবিতা কাকু নামে পরিচিত হয়ে উঠছেন তিনি। যদিওবা এখনো পর্যন্ত এই বৃদ্ধর নাম, ঠিকানা কোন কিছুই জানা যায়নি।

Related Articles