×
ভাইরাল

মুখ্যমন্ত্রীর নাম মমতা সরকার, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর কথা শুনে হেঁসে পাগল নেটবাসী, রইল ভিডিও

বিজ্ঞাপন

কিছুদিন আগেই শেষ হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সেই সূত্রে এক শিক্ষার্থীর সঙ্গে উচ্চ মাধ্যমিক পরীক্ষা বিষয়ে কিছু কথোপকথন করতে পৌঁছে গিয়েছিলেন এক ব্যক্তি। আর সেখানে প্রশ্নের এমন এমন উত্তর এলো তা শুনে হেসে খুন নেটিজেনরা। সেই ছাত্রটি উচ্চ মাধ্যমিক পরীক্ষা তো দিয়েছে কিন্তু সে এটাই জানেন না যে এইচএস পরীক্ষা কি!

বিজ্ঞাপন

ভিডিওটিতে দেখা যাচ্ছে, সম্পূর্ণ গ্রাম্য পরিবেশে এক পড়ুয়ার কাছে বিভিন্ন প্রশ্ন করছেন এক ব্যাক্তি। সেখানে তার প্রথম প্রশ্ন ছিলো- এবার তো তুমি এইচএস পরীক্ষা দিলে, তোমার এইচএস পরীক্ষা কেমন হলো? সেই প্রশ্নের উত্তর তো দূরেই থাক ছাত্রটি বুঝতেই পারল না এইচএস পরীক্ষাটি ঠিক কি! সে বলল- এইচএস পরীক্ষা ওটা আবার কি? তারপর যখন ছাত্রটিকে জিজ্ঞাসা করা হল যে, কেমন পরীক্ষা দিলে বল? সেই উত্তরে ছাত্রটি যা বলল তা শুনে হেসে কুপোকাত নেটিজেনরা। সে বলে- ‘হ্যাঁ আমার পরীক্ষা খুব ভালো হয়েছে আমি কমা ছাত্র নাকি, আমার পাশে বন্ধু ছিল তাঁর দেখে দেখে সব লিখেছি।’

কিন্তু এখানেই শেষ নয়! এর পর ঘটল আরো কিছু হাস্যকর ঘটনা। সেখানে ছাত্রটিকে জিজ্ঞাসা করা হয় আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম কি? সেখানে উত্তর ঠিক এলেও, পরে জিঙ্গেসা করা হয় মুখ্যমন্ত্রীর পুরো নাম। তখন ছাত্রটি জোর গলায় বলে মমতা সরকার! ব্যাস তারপর আর কি এ বছরের সেরা ছাত্রের খেতাব পান তিনি।

ইমন ক্রিয়েটর নামক সোশ্যাল মিডিয়াতে যে ভিডিওটি পোস্ট হবার পর ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে। তার এই কান্ডজ্ঞান দেখে হেসে কুপোকাত হয়েছেন প্রায় ৪৪ হাজার মানুষ সঙ্গে ভিডিওটি শেয়ার হয়েছে ৫৪ হাজারের ঘরে। সেই সাথে কমেন্ট বক্সে দেখা গেছে বহু মানুষের হাস্যকর কমেন্ট। সেখানে কেউ বলেছেন-‘ হাই লেভেলের ছাত্র ওকে কেউ নোবেল পুরস্কার দাও।’ তো কেউ মজার ছলে বলেছেন-‘ আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী হল, গান্ধীজী।’

তবে, মজাদার কমেন্টে পাশাপাশি অনেকেই বেজায় ক্ষুব্ধ হয়েছেন। সেই প্রসঙ্গে কেউ বলেছেন-‘ এরা আবার নাকি আগামী দিনের ভবিষ্যৎ।’ তো অন্য একজন বলেছেন-‘ সত্যি এটা কোন হাসির কথা নয়। এখনো সময় আছে জাগো সবাই জাগো, লেখাপড়া করো। শিক্ষিত হও। কোথায় আজ শিক্ষা ভাবতেও কষ্ট হচ্ছে।’ আসলে গত কয়েক বছর ধরে করোনার জেরে স্কুল-কলেজ বন্ধ থাকার ফল একন হাতে নাতে প্রমানিত হচ্ছে সকলের। বর্তমানে পরিস্থিতি কিছুটা ঠিক হয়ে স্কুল-কলেজ খুললেও শিক্ষা ক্ষেত্রে কোন উন্নতি লক্ষ্য করা যাচ্ছে না।

Related Articles