×
ভাইরাল

সাদা শাড়ি ও লাল ব্লাউজে জনপ্রিয় বাংলা গানে অসাধারন নাচ একদল যুবতীর, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

একটি অসাধারণ বাংলা গানের তালে ‘বিহু নাচে’ অসাধারণ তাল তুললেন কয়েকজন রাশিয়ান যুবতী। আমাদের দেশে নাচের অনেকগুলি ফর্ম আছে। একেকজন মানুষ একেকরকম ফর্মে প্রশিক্ষণপ্রাপ্ত। যদিও এই সব নাচের গঠন শেখা যায় সোশ্যাল মিডিয়া থেকেও। উপরন্তু দেশের এরকম নাচের ইনস্টিউশনও কম নেই। যেখানে শুরু থেকেই প্রশিক্ষন দেওয়া হয় বিভিন্ন নাচের। আমাদের দেশের শাস্ত্রীয় নাচেরই ধরন ৭ টি। এছাড়াও তো আছে, ওয়েস্টার্ন, বেলি, হিপহপ, কন টেম্পোরারি সহ একাধিক নাচের স্টাইল।

বিজ্ঞাপন

আর এরকম একেকটা নাচে তুখর ডান্সারও মেলা। এমনকি এই নাচের ভিডিও করেও এখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রোজগার করছেন অনেকেই। তেমনি একটি ডান্স ফর্ম হল, ‘বিহু নাচ’ (Bihu Dance)। ভারতবর্ষের একটি অন্যতম জনপ্রিয় লোকনৃত্যের ঘরানা এই ডান্স। বিশেষ করে আসাম রাজ্যের নাচ এই ‘বিহু’ লোকনৃত্য। তবে এটি আপাতদৃষ্টিতে দেখলে ভীষণ সহজ-সরল মনে হয়, কিন্তু আদতে এই নাচ বেশ কঠিন। নিয়মিত এই নাচের জন্যে অনুশীলন ও কঠোর পরিশ্রম করতে হয়। আসলে আজকে এই নাচ নিয়ে আলোচনা করার যথেষ্ঠ কারণ আছে, সম্প্রতি ইউটিউবে একটি চার বছরের পুরনো বিহু নাচের ভিডিও ভাইরাল হল।

যেখানে দেখা যাচ্ছে, একজন বাংলাদেশী যুবতীর সঙ্গে, আরও পাঁচজন রাশিয়ান যুবতী বিহু নাচ পরিবেশন করছেন। আর এই ডান্স গ্রুপের নাম ‘শাপলা ডান্স গ্রুপ’ (Shapla Dance Group)। নেটমাধ্যমে এই ডান্স গ্রুপের অত্যন্ত জনপ্রিয়তা রয়েছে, রাশিয়ার মস্কোতে তৈরি হ‌ওয়া এই গ্রুপের অধিকাংশ সদস্যা রাশিয়ান হলেও তাঁরা ভারতীয় গানের সঙ্গেই নাচেন। ‘Ridy Sheikh’ চ্যানেল থেকে পোস্ট করা হয়েছে এই ভিডিওটি।

এই ভিডিওটির প্রথমাঅংশে রিদি শেখকে, আরো তিন রাশিয়ান যুবতীর সঙ্গে ‘ফাগুনের মোহনায়’ (Phaguner Mohonay) গানটির সঙ্গে নাচ করতে দেখা যাচ্ছে। তবে এই গানটির পরবর্তী অংশে একটি বাঁশির মিউজিকের তালে তাঁদের সঙ্গে আরও দুইজন রাশিয়ান যুবতী যুক্ত হয়েছেন। আর তাঁদের সকলের পরনে ছিল লালপাড় সাদা শাড়ি ও লাল ব্লাউজ। সঙ্গে মানানসই মেক-আপে সেজে দুর্দান্ত বিহু নাচ পারফর্ম করলেন। চারবছর আগের হলেও এই ভিডিও এখনো পর্যন্ত কয়েক মিলিয়ন ভিউজের সংখ্যা অতিক্রম করে ফেলেছে।

Related Articles