×
ভাইরাল

মানুষের সাথে তাল মিলিয়ে ম্যারাথনে দৌড়াচ্ছে হাঁস, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

অবাক কান্ড! ম্যারাথনে দৌড়চ্ছে একটি হাঁস (Duck)। আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা চোখের সামনে নতুন নতুন ‘ইউনিক’ জিনিস দেখতে পাই। বিশেষ করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এখন মানুষের পাশাপাশি পশু-পাখিদের ভিডিও নিমেষেই গোটা পৃথিবীর কাছে আকর্ষণীয় হয়ে উঠছে। এছাড়াও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা মুহূর্তের মধ্যে গোটা পৃথিবীর সঙ্গে সংযোগ স্থাপন করে নিচ্ছি। একেকটা মজার মজার ভিডিও থেকে শুরু করে একেকটা গা শিউরে ওঠার ভিডিও এখানে প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে।

বিজ্ঞাপন

তবে যাই বলুন না কেন, মানুষের পাশাপাশি এখন পশু-পাখিদের আজব আজব ভিডিও বেশি ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়! সম্প্রতি এমনই একটি আজব ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যাচ্ছে একটি হাঁস রীতিমতো মানুষের সঙ্গে পাঙ্গা নিয়ে মাঠে নেমে দৌড়চ্ছে। কি অবাক হয়ে গেলেন তাই না? হ্যাঁ, এরকম একেকটা মজাদার কাণ্ড প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যা নিজের চোখে দেখা কখনই সম্ভব নয়।

এবার দেখা গেল হাঁসটি বিশ্বের সবথেকে পপুলার দৌড় প্রতিযোগীতা ম্যারাথনের মাঠে সবার সঙ্গে একেবারে প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছেন। আবার তাঁর গলায় রয়েছে ওই প্রতিযোগীতার ট্যাগও। কি মজাদার দৃশ্য তাইনা। আর হাঁসটিও মানুষে সঙ্গে পাল্লা দিয়ে দৌড়চ্ছে। সম্প্রতি এই ভিডিওটি Fox Sports Australia নামক একটি ফেসবুক পেইজ থেকে শেয়ার করা হয়েছে, এখানে হাঁসটির এহেন প্রশিক্ষণ দেখে তাজ্জব হয়ে গিয়েছেন নেটিজেনরা।

ম্যারাথন (Marathon) দৌড় প্রতিযোগীতা হল মুলত, একটি দূরপাল্লার দৌড় খেলা বিশেষ। দাপ্তরিক অর্থে এই দৌড়ের দূরত্ব নির্ধারণ করা হয় ৪২.১৯৫ কিলোমিটার বা ২৬ মাইল ৩৮৫ গজ অনুযায়ী। আর এই খেলা পরিচালনা করা হয় সচরাচর রাস্তায়। এটি রোড রেস বা রাস্তায় দৌড় হিসেবেও পরিচিত। জানা যায়, প্রাচীন গ্রীক সৈনিক ফেইডিপ্পিডেস, ম্যারাথনের যুদ্ধের জয়ের সংবাদ বহন করে দৌড়ে এথেন্স নগরে নিয়ে এসেছিলেন। তাই ম্যারাথনের যুদ্ধকে স্মরণীয় করে রাখতেই এ দৌড়ের নামকরণ করা হয় ম্যারাথন দৌড়।

Related Articles