×
ভাইরাল

Viral: ছোট্ট বাঘের বাচ্চাকে কোলে নিয়ে আদর করে দুধ খাওয়াচ্ছে শিম্পাঞ্জি, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

ইন্টারনেটের যুগে এখন অনেক ছবি, ভিডিও ভাইরাল হচ্ছে। যা দেখলে আমার, আপনার সকলের হুঁশ উড়তে বাধ্য। সম্প্রতি এমনই একটি ভিডিও দারুণ ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়, যা দেখলে আপনার মন মায়ায় ভরে যেতে বাধ্য। সঙ্গে ভিডিওটি প্রমাণ করছে যে, যেকোনো প্রাণীর মধ্যেই মায়ের মত হৃদয় বর্তমান। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি বিশালাকার শিম্পাঞ্জি মায়ের মত করে আগলে রেখেছে কয়েকটি বাঘের ছানাকে। কি অবাক হচ্ছেন তাইনা! ভাবছেন যে, যে বাঘেরা এতটাই ভয়ঙ্কর হয়, সামনে এলে কোনো প্রাণীকেই ছাড়েনা। সেই বাঘের ছানাকেই কখনো দুধ খাইয়ে, কখনো কোলে তুলে আদর-যত্নে বড় করছে একটি শিম্পাঞ্জি? এও সম্ভব! হ্যাঁ, সব সম্ভব। কি সুন্দর দৃশ্য তাইনা। আমাদের প্রতিবেদনের শেষে দিয়ে কয়েক সেকেন্ডের এই ভিডিওটি চটজলদি দেখে নিন।

বিজ্ঞাপন

এরকম তাজ্জব ঘটনার সাক্ষী রইল গোটা সোশ্যাল মিডিয়া, আর এই দৃশ্যগুলি খালি চোখে কোনও দিনই দেখতে পারবেন না। কারণ এগুলো নিজের চোখে খুব একটা দেখা যায়না। খুব নিখুঁত দৃশ্য হয় এগুলি, কারণ পশু পাখিরা চটজলদি লোকালয়ে নিজেদের ধরা দেয় না। তাই এগুলো খুব নিখুঁত এবং চক্ষু সার্থক করার মত দৃশ্য হয়।

আসলে মায়ের মন মানুষের পাশাপাশি সব প্রাণীদের মধ্যেই বর্তমান। তাদের কোনো বোধ-শক্তি না হলেও মায়ের মত মন বর্তমান। তাইতো যতই হিংস্র প্রাণীর সন্তান হোক না কেন, ওই শিম্পাঞ্জিটি নিজের মত করে বাঘের ছানাগুলিকে পালছে। কখনো তিনি বাঘের ছানাগুলিকে দুধ খাওয়াচ্ছেন, আবার কখনো তাদের গায়ে, কাঁধে তুলে তাদের সঙ্গে খেলা করছে। সত্যই মায়ায় ভরা এই দৃশ্যটি দেখে চোখ সার্থক করেছেন সাইবারবাসীরা।

ঠিক যেন একজন মা যে ভাবে তাঁর সন্তানদের যত্ন করে, ঠিক সেই ভাবেই শিম্পাঞ্জিটি বাঘের ছানাগুলিকে আহ্লাদে রেখেছে। সেখানে সাদা বাঘের বাচ্চাও ছিল। সম্ভবত এটি কোনো চিড়িয়াখানার দৃশ্য। সত্যই এমন দৃশ্য সোশ্যাল মিডিয়া ছাড়া ফুটে ওঠা অসম্ভব। আসলে মানুষ হোক বা পশু, মায়ের টান যে সকলের মধ্যে সমান বিরাজমান, তা এই ভিডিওতে স্পষ্ট। সম্প্রতি এই ভিডিওটি আনন্দ মহিন্দ্রার (Anand Mahindra) টুইটার অ্যাকাউন্ট থেকে ভাইরাল হয়েছে।

Related Articles