×
ভাইরাল

উল্টো হয়ে পড়ে থাকা কচ্ছপকে শিং দিয়ে সোজা করে দিল মহিষ, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

আজকাল ইন্টারনেটের যুগে ভাইরাল হয়না এমন জিনিস নেই বললেই চলে। যেকোন মানুষের প্রতিভাজনক ভিডিও, নানান ছবি থেকে শুরু করে শিশু ও বহু পশু-পাখিদের মাজাদার সব ভিডিও; সবই দেখা মেলে সোশ্যাল মিডিয়ার দৌলতে। আর এমন অনেক মানুষ রয়েছেন যারা পশু-পাখিদের এই সমস্ত ভিডিও গুলি দেখতে খুব পছন্দ করেন। তাই তো সেগুলি ভাইরাল-ও হয়ে পরে দ্রুত গতিতে। তবে, এর মাঝে এমন কিছু ভিডিও থাকে যা একেবারে হুঁশ উড়িয়ে দেওয়ার মতো। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনি এক পশুর আশ্চর্যজনক ভিডিও, যেখানে রাস্তার মাঝে উল্টে পরে থাকা এক কচ্ছপকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে এক মহিষ!

বিজ্ঞাপন

সেই ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে রাস্তার মাঝে চলার পথে একটি ছোট্ট কচ্ছপ উল্টে গিয়েছে। সেই সময় শত চেষ্টার পরো কোনোভাবেই সোজা হতে পারেনি কচ্ছপটি। তবে, সেখানে হঠাৎ করেই এক মহিষ এসে নিজের শিং দিয়ে গুঁতিয়ে কোনমতে কচ্ছপটিকে সোজা করে। মহিষের এইরকম প্রতিক্রিয়া দেখে দাঁড়িয়ে থাকা দর্শকেরা বেশ উচ্ছাসিত হয়ে পরে। আর আশেপাশের পরিবেশ দেখে বোঝা যায় এই ঘটনাটি একটি চিড়িখানার।

প্রসঙ্গত, পশু পাখিরা অনেক সময় আমাদের বুঝিয়ে দেয় বন্ধুত্বের আসল মানেটা কি। এমনকি নিজের মনের ভাব প্রকাশ করে ভালোভাসতেও জানে তারা। এক পশু হয়ে কার কখন বিপদ, কার কখন সাহায্যের দরকার এমন বুদ্ধিটাও রয়েছে তাদের মধ্যে। আর এই ভিডিওটি হচ্ছে এর জলজ্যান্ত উদাহরণ। আরো একবার মানুষের চোখে আঙুল দিয়ে এই বিশালাকার মহিষটি প্রমান করে দিলো সাহায্যের আসল সংঙ্গাটি।

ভিডিওটি ২১ সে জুন Last dog pack নামক ইন্টাগ্রামে পোস্ট হতেই ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে। ইতিমধ্যে এই ভিডিওটি পৌছে গিয়েছে প্রায় ৪৮.৩ মিলিয়ন মানুষের কাছে। সেই সঙ্গে মহিষটির এমন কাজ দেখে অনেকেই দূর্দান্ত তারিফ করেছে। বলতে গেলে সেই ছোট্ট কচ্ছপটির প্রান বাঁচিয়েছে সে। এখন রিতীমতো এই মহিষটি সকলের কাছে ‘হিরো’ হয়ে উঠেছে। সত্যি পশু পাখিরাও যে এইরকমভাবে সাহায্য করতে জানে বা পারে তা একেবারেই অকল্পনীয়।

Related Articles