×
ভাইরাল

গাছ বেয়ে তরতরিয়ে উপরে উঠে যাচ্ছে বিশালাকার সাপ, দেখে অবাক নেটবাসী, রইল ভিডিও

বিজ্ঞাপন

একিই কান্ড স্থলে না জায়গা পেয়ে এক্কেবারে
একটি গাছ বেয়ে উঠে পড়ছে বিশালাকৃতির পাইথন। আসলে আমরা সবাই একটি প্রবাদ জানি যে ‘গল্পের গরু গাছে ওঠে’। কিন্তু এই গল্পে তো গরু উঠল না উঠল তো এক সাপ। তবে এটা গল্প নয় বা বাস্তব। তবে একথা বলতে পারি যে, আমরা কখনই সিনেমার পর্দাতেও গাছকে পেঁচিয়ে উঠতে কোনও সাপকে দেখিনি। সেখানে বাস্তবে এরকম দৃশ্য দেখতে পাওয়া চাট্টিখানি কথা নাকি। তা একমাত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই দেখার সৌভাগ্য হয়ে থাকে।

বিজ্ঞাপন

আসলে সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা এখন কত কিছুই না দেখতে পাই, যা দেখে নিজের চোখকে বিশ্বাস করা যায়না যে সত্যি আমরা কি দেখলাম! যা দেখলাম ঠিক দেখলাম তো! যদিও ইন্টারনেটে মাঝে মাঝে কিছু মজাদার ভিডিও বা প্রতিভার ভিডিও বা কোন হাস্যকর মিউজিক ভিডিওর পাশাপাশি আজব আজব ঘটনাও অনবরত ভাইরাল হতে থাকে। যা দেখে গা শিউরে ওঠার জোগাড় হয়ে দাঁড়ায়।

সম্প্রতি সাপের এই কান্ড-কারখানার ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ তাঁর সাম্রাজ্য বিস্তার করেছে। যা দেখে সাধারণ মানুষ শুধু অবাকই হননি চিন্তায়ও পরে গিয়েছেন যে যদি সাপটি এক্কেবারে লাফ দেয় গাছের থেকে তাহলে কি হবে! তবে এই ভিডিওটি কোথাকার ভিডিও তা বোঝা যায়নি। ভিডিওতে দেখা যাচ্ছে, ওই সাপটি কি সুন্দর করে পেঁচিয়ে পেঁচিয়ে ওই গাছটিকে জড়িয়ে ধরে উঠছে। এত বড় পাইথন ভারতবর্ষের বুকে খুব একটা দেখা যায় বলে মনে হয়না। তবে, যারা ভিডিওটি করেছেন তাঁরা শুধু নিজেরাই দেখেননি সঙ্গে সঙ্গে সবাইকে ভিডিওটি দেখতে সুযোগ করে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায় আপলোড করে।

পৃথিবীতে যত রকমের বিষাক্ত ভয়ংকর সাপ আছে তার মধ্যে একটি হল পাইথন। যা মানুষখেকো। যখন এদের কাছে শিকার আসে তখন এরা শিকারকে কামড়ে পেচিয়ে ধরে। শিকারের মৃত্যু না হওয়ার আগে পর্যন্ত, এরা শিকারকে ছাড়ে না। শ্বাসচাপ, শ্বাসকষ্ট ও অভ্যন্তরীণ রক্তক্ষরণ এর ফলে শিকারকে মেরে গিলে ফেলে। চলচ্চিত্রে এই ধরণের সাপকে যতটা ভয়ঙ্কর দেখতে লাগে, তার থেকেও বেশি ভয়ানক এই সাপ। নিজের শরীরের সব পেশী দিয়ে শিকারির পেশীকে একেবারে ভেঙে দুমড়ে মুচড়ে দিতে এটির কোন অসুবিধা হয়না।

 

View this post on Instagram

 

A post shared by 🐍SNAKE WORLD🐍 (@snake._.world)

তবে এই ভিডিওতে কোনো শিকারের সন্ধানে সাপটি গাছের উপর উঠছে কিনা তাও পরিষ্কার বোঝা যায়নি। তবে তার গাছে চড়ার দক্ষতা দেখে প্রশংসা করেছেন একাধিক নেটিজেনরা। সম্প্রতি ভিডিওটি Snake World নামক একটি ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে পোস্ট করা হয়েছে, যাতে এখনও পর্যন্ত কয়েক হাজার পছন্দের সংখ্যা অতিক্রম করেছে।

Related Articles