×
নিউজ

দক্ষিণবঙ্গে বৃষ্টিতে ঘাটতি! তবে কি এত ভারী বৃষ্টিপাত হবে কলকাতায়? রইল বিস্তারিত

বিজ্ঞাপন

বর্তমানে এটা বর্ষাকাল নাকি আংশিক গ্রীষ্ম, আংশিক শরৎ! বোঝাই যাচ্ছে না। বৃষ্টির মরশুম ঢুকে গেলেও ভারী বৃষ্টির কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। অবশ্য বর্ষার মরশুমের প্রারম্ভিক সময়ে উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত দেখা গেলেও, দক্ষিণবঙ্গে দূর দূর অব্দি ছিলো না বৃষ্টির খোঁজ। বর্তমানে উত্তরবঙ্গে দেখা দিয়েছে বৃষ্টিপাতের সম্ভবনা। অন্যদিকে দক্ষিণবঙ্গে এখনো অব্দি ভারী বৃষ্টির দেখা নেই। আবহাওয়া দপ্তর থেকে জানাচ্ছে, আজ এবং আগামিকাল কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার মতো গোটা রাজ্যে আগামী দু – তিন দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা একদম নেই। সর্বত্র হালকা বিক্ষিপ্ত বৃষ্টি পাত হতে পারে। আগামী তিন দিন আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। তবে বিশেষ করে বুধবার সারা দিন আকাশ মেঘলা থাকবে। কলকাতার ও পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি।

তবে আবহাওয়া দপ্তর জানিয়েছেন উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে আগামী তিন দিনের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা। আর এই তিন দিনের পরে উত্তরবঙ্গে বৃষ্টি কমে যাবে। কিন্তু ভারী বৃষ্টি নিয়ে দক্ষিণবঙ্গকে নিয়ে কোন মতামত পোষণ করেননি আলিপুর আবহাওয়া দপ্তর।

দেখতে গেলে দক্ষিণবঙ্গে ৪৬% বৃষ্টিপাতের ঘাটতি রয়েছে। কলকাতার মানুষজন প্রশ্ন করে ক্লান্ত কবে তারা ভারী বৃষ্টি দেখে পাবে। দেখতে গেলে কলকাতার বেশ কিছু পার্শ্ববর্তী এলাকায় দু – এক বার হলেও ভারী বৃষ্টিপাত হয়েছে তবে কলকাতায় দেখা দেয়নি। বর্তমানে কলকাতায় আফাওয়ায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ রয়েছে ৯০ শতাংশের কাছাকাছি।

Related Articles