×
খেলাধুলানিউজ

ছবিতে বাচ্চা ছেলেটিকে চেনেন? বর্তমানে তিনি কোটি কোটি মানুষের মনের রাজা!

বিজ্ঞাপন

ছবিতে চিনতে পারছেন বাচ্চা ছেলেটিকে। যিনি এখন প্রতিটি দেশের পছন্দের তারকা। যাঁকে নিয়ে ভারতীয় ক্রিকেট দুনিয়ার এত সফলতা। আসলে সোশ্যাল মিডিয়ার দুনিয়ায় সেলিব্রিটিদের কোনও কিছুর উপরেই নেটিজেনদের চোখ এড়িয়ে যায়না। আর মানুষ তা সাদরে গ্রহণ করেন। তবে একটি খারাপ দিকও রয়েছে। কারণ সেলিব্রিটিদের কোনো কিছু যদি নেটবাসীদের চোখে দৃষ্টিকটু থাকে তা মাসের পর মাস জুড়ে নেটদুনিয়ার চর্চার বিষয় হয়ে যায়। আর ইদানিং অভিনেতা-অভিনেত্রী দের ছোটবেলার ছবিও প্রচন্ড পরিমাণে ভাইরাল হচ্ছে।

বিজ্ঞাপন

যা দেখে একেবারেই চেনা মুশকিল যে, ইনিই আপনার পছন্দের তারকা। ভেবেই অবাক লাগে। কারুর কারুর ছোটবেলার লুক দেখলে কেবলা, সাদামাটা মনে হয়। আবার কারুর কারুর লুক দেখে মনে হয় তিনি জন্মেইছেন বিনোদন জগতের কোনো ব্যক্তিত্ব হওয়ার জন্যই। এবার চিনতে পারছেন, এই ছবিটি কার ছবি, চলুন ক্লু দেওয়া যাক। এই ছবিটি যার, তিনি একজন ভারতীয় ক্রিকেটার। এখন ভারতের প্রাক্তন অধিনায়ক। যাঁর জীবনী চিত্র ২০১৬ সালে প্রকাশিত হয়েছিল।

যেখানে অভিনয় করেছিলেন, প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। হ্যাঁ, ঠিকই ধরেছেন। ইনি হলেন, আমাদের দেশের মোস্ট স্টাইলিশ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। কি এবার চিনতে পারলেন? একেবারে মুখের মিল পাচ্ছেন কি? হ্যাঁ, ছোটবেলার একটি সাদৃশ্য তো এখনও ধোনির লুকের মধ্যে বর্তমান। আমাদের সকলের প্রিয় ‘মাহি’। যার সফলতা প্রতিটি ভারতীয়দের কাছে অবিস্মরণীয়। ঝাড়খণ্ডের রাঁচি এলাকায় জন্মগ্রহণ করেছেন মহেন্দ্র সিং ধোনি।

তাঁর অধিনায়কত্বের তালিকায় রয়েছে, ভারত ২০০৭ আইসিসি বিশ্ব টোয়েন্টি২০, ২০০৭-০৮ সালের সিবি সিরিজ, ২০০৮ সালের বর্ডার-গাভাস্কার ট্রফি, ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে একটি সিরিজ ও ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জয়। তাঁর অধিনায়কত্বেই ভারতের টেস্টের র‌্যাঙ্কিং এক নম্বরে উঠে এসেছিল। এখনও পর্যন্ত টেস্ট এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর রেকর্ড ভারতীয় অধিনায়কদের মধ্যে সেরা। এই মুহূর্তে আইপিএল ২০১০ ও চ্যাম্পিয়ন্স লীগে তিনি চেন্নাই সুপার কিংস দলের অধিনায়কত্ব করছেন।

Related Articles