×
নিউজ

ঘাসের আড়ালে হরিণকে তাক করে লুকিয়ে চিতা বাঘ, দেখুন তো খুঁজে পান কি না

বিজ্ঞাপন

আজকাল সোশ্যাল মিডিয়া আমাদের এন্টারটেইন করার জন্যে কতরকম ব্যবস্থা করে দিয়েছে। একেকটা মজার মজার ভিডিও এবং ছবির পাশাপাশি, একেকটি মজার মজার গেমও এখানে প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে। যা দেখে মানুষের চটজলদি সময় কেটে যাচ্ছে। হ্যাঁ, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হানা দিচ্ছে এরকমই একাধিক ভাইরাল অপটিক্যাল ইলিউশনের (Viral Optical Illusion) ছবি। যেখানে এমন একেকটা মজার মজার উত্তর খুঁজতে বলা হয়, যা মুহূর্তেই আমাদের সময় পার করিয়ে দেয়। হ্যাঁ, সম্প্রতি আরও একটি অপটিক্যাল ইলিউশনের-এর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল। এই নিয়েই এখন শোরগোল নেটদুনিয়ায়।

বিজ্ঞাপন

সম্প্রতি কেনিয়ায় তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় খুব জনপ্রিয় হয়েছে। আর এই ছবিতে লুকিয়ে থাকা চিতাটিকে দেখার জন্য আপনার বাজপাখির চোখ চাই। কেনিয়ার মাসাই মারায় তোলা এই অপটিক্যাল ইলিউশন ছবিটি বিরাট জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিটি তুলেছেন শিল্পী রিচার্ড কসটিন।

আফ্রিকার চিতা বিশ্বব্যাপী বিখ্যাত তাদের ছদ্মবেশের কারণে। পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে লুকিয়ে থাকাই তাদের শিকার ধরার একমাত্র হাতিয়ার। এক্ষেত্রেও তাই হল, ছবিটিতে দেখা যাচ্ছে, ঘাসের আড়ালে লুকিয়ে রয়েছে চিতাটি। কিন্তু এই ছবি থেকে সেই বাঘটিকে খুঁজে পাওয়া বড্ড কঠিন। আপনি কি দেখতে পেলেন, না পেলে ভালো করে দেখুন ছবিটি। এবার কি বুঝতে পারছেন কোথায় লুকিয়ে আছে কেনিয়ার এই চিতা।

তবে বেশির ভাগ মানুষই চিতাটিকে খুঁজে পাচ্ছেন না তাইতো? পরিবেশের সঙ্গে এতটাই মিশে গিয়েছে সে তাকে খুঁজে পাওয়া মুশকিল। সেই কারণেই অনেকেরই বক্তব্য, একমাত্র বাজপাখির মতো চোখ হলেই চিতাটিকে খুঁজে পাওয়া সম্ভব। চলুন আর খুঁজতে হবে না, আমরাই চিতাটিকে খুঁজে দিচ্ছি। তবে আপনিও যেমন খুঁজে পাননি চিতাটিকে, তেমনি খুঁজে পায়নি ছবিতে উপস্থিত হরিণের দলও। তাই তাদের উপর ঝাঁপিয়ে পড়েছে আফ্রিকার এই শিকারী বাঘ। তবে হরিণটি ধরা পড়েছে চিতার থাবায়, নাকি সে পালিয়ে যেতে পেরেছে? তা একমাত্র আলোকচিত্র শিল্পী একাই জানেন।

Related Articles