×
নিউজ

বাড়িতে পুরনো ১০০ টাকার নোট আছে? থাকলে আপনিও পেতে পারেন ৬ লাখ টাকা! রইল বিস্তারিত

বিজ্ঞাপন

যদি আপনি কোন কাজ না করেই লাখপতি হতে চান বা তার স্বপ্ন দেখছে তাহলে এই বিশেষ ১০০ টাকার নোটটি আপনার কাছে থাকলেই স্বপ্নপূরণ করা সম্ভব হবে। বিশেষ কিছু ওয়েবসাইটের মাধ্যমে এই সংরক্ষিত নোটের সাহায্যে আপনি বাড়ি বসেই খুব সহজে লাখ টাকা রোজগার করতে সক্ষম হবেন। জেনে নিন লাখ টাকা পেতে কী করবেন আপনারা।

বিজ্ঞাপন

অনেকে আছেন যারা পুরোনো দিনের টাকা সংগ্রহ করে রাখেন, এটা তাদের নেশা। আগেও পূরণ টাকার বদলে লোকে লাখপতি হয়েছেন। এবারেও সেরকম ভাবেই ১০০ টাকার নোট আপনার অর্থভাণ্ডারে লক্ষ্মীর আগমন বাড়িয়ে তুলতে পারবে। তবে তার জন্য উক্ত ১০০ টাকার নোট থাকতে হবে ৭৮৬ লেখা সংখ্যাটি, তবেই এই নোট বিক্রয়ের উপযুক্ত হবে। রিসার্ভ ব্যাংকে থেকে ছাপানো এটি বিশেষ একটি নোট যা বর্তমানে মার্কেটে বিরল। তাই জন্য ইদানিংকালে এই ১০০ টাকার নোটের চাহিদা বাজারে অনেকগুণ বেড়ে গিয়েছে। যার কারণে এই নোটের মূল্য এখন প্রায় লক্ষাধিক। নির্দিষ্ট ওয়েবসাইট গুলিতে এই নোট বিক্রি করলে আপনি ১০০ টাকার পরিবর্তে সর্বাধিক ৬ লাখ টাকা পেতে পারেন। এইবারে জেনে নেওয়া যাক কোন কোন ওয়েবসাইটে এই ধরণের নোট বিক্রি করা হয়ে থাকে আর কী উপায় আপনি নোট বিক্রি করতে পারবেন:

ইবে (eBay): আপনাকে প্রথমে এই ই-কমার্স সাইটের আপনার নাম নথিভুক্ত করতে হবে। তারপরে আপনার কাছে থাকা ১০০ টাকার নোটটির ছবি এই সাইটে আপলোড করে দিতে হবে। ক্রেতারা আপনার বিজ্ঞাপন দেখে আগ্রহী হলে আপনার সাথে সোজাসুজি যোগাযোগ করে নেবেন। এরপরে আপনি ধার্য্য করা সঠিক মূল্যের বিনিময়ে তাঁদের নোটটি বিক্রি করে দিতে পারবেন। চিন্তার কোন কারণ নেই বর্তমানে জনপ্রিয় ই-কমার্স সাইটের মধ্যে অন্যতম হলো ইবে।

কুইকার (Quikr) : কেবল পূরণ জিনিস নয় কুইকারে আপনি পূরণ নোটও বিক্রি করতে পারবেন।আসলে এইখানে অনেক রকমের জিনিসপত্র কেনা বেচা হওয়ার সাথে পুরোনো নোট কেনা বেচাও হয়ে থাকে। এইখানেও আপনাকে প্রথমে নিজের নাম সেলার রূপে নথিভুক্ত করার পরে টাকার ছবি তুলে আপলোড করে দিতে হবে। পুরনো নোট কেনার জন্য ইচ্ছুক ব্যক্তিরা আপনার সাথে যোগাযোগ করে নিতে পারবেন আপনার দেওয়া ইমেল বা ফোন নম্বরের মাধ্যমে। আর নোট পছন্দ হলে আপনার ধার্য্য করা মূল্য পেয়ে যাবেন বাড়িতে বসেই।

কয়েন বাজার (Coin Bazar) : কুইকার এবং ইবের মতো এই সাইটেও আপনার নাম নথিভুক্ত করতে হবে। তারপরে একই ভাবে আপনার কাছে থাকা একশ টাকার নোটের ছবি তুলে আপলোড করে দিতে হবে। এরপরে আপনার আপলোড করা নোটের ছবি দেখে যদি কেউ সেটি কিনতে আগ্রহী হন তাঁরা আপনার সাথে যোগাযোগ করবেন। এরপরে সঠিক দামে আপনি নোটটি বিক্রি করে দিতে পারবেন।

পুরোনো নোটের বিনিময়ে অর্থ উপার্জনের এই সুবর্ন সুযোগ একেবারেই হাত ছাড়া করবেন না। তবে এই ক্ষেত্রে মনে রাখবেন, নোটটিকে অবশ্যই হতে হবে পুরনো ১০০ টাকার আর নাম্বার থাকতে হবে ৭৮৬। তবে উপরিউক্ত ওয়েবসাইটগুলি আপনাকে কেবলমাত্র নোটের ক্রয় এবং বিক্রয়ের সুবিধাই দেবে, এছাড়া অন্য কোনো সুবিধা আপনি এখান থেকে পাবেন না। আপনার সঞ্চিত পুরনো নোট আপনি নিজে বিচার বিবেচনা করে তবেই বিক্রি করার সিদ্ধান্ত নেবেন এক্ষেত্রে কিন্তু ওয়েবসাইটের কোনো ভূমিকা থাকবে না।

Related Articles