×
নিউজ

বাজারে আসতে চলেছে নতুন Royal Enfield Hunter, দেখে নিন দাম

বিজ্ঞাপন

বাইকের দুনিয়ায় রাজা হল রয়্যাল এনফিল্ড। এটি যেমন দেখতে দুর্ধর্ষ, তেমনি এটি চালিয়েও শান্তি। আর এই গাড়িতে চড়লেই ব্যক্তিত্ব যেন উচ্চ শিখরে প্রতিস্থাপন করবে। এবার রয়্যাল এনফিল্ড প্রেমিকদের জন্যই সুখবর। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। আগামী ৫ অগাস্ট প্রকাশ্যে আসতে চলেছে রয়্যাল এনফিল্ড হান্টার। আর প্রকাশ্যে দু’দিন পর অর্থাৎ ৭ অগাস্টে ভারতীয় বাজারে লঞ্চ হবে এই বাইক। এই রয়্যাল এনফিল্ডের নাম Royal Enfield Classic 350। শোনা যাচ্ছে, এতে যে ইঞ্জিন রয়েছে, ওই একই ইঞ্জিন বাইকে ব্যবহার করা হয়েছে। এছাড়া এই বাইকে ২০.২ hp শক্তি ও ২৭ Nm টর্ক থাকবে। পাশাপাশি এই বাইক গ্রাহকদের আকৃষ্ট করার লক্ষ্যে একেবারে নতুন নকশা তৈরি করেছে।

বিজ্ঞাপন

অটো সাইটগুলির মতে, এই বাইকের ওজন হবে, Classic 350 ও Meteor 350 এর থেকে প্রায় ১৫ কেজি কম। সুতরাং বুঝতেই পারছেন এই বাইকের পারফরম্যান্স কতটা উন্নতমানের হতে চলেছে। এছাড়াও হান্টারে পাবেন একটি ১৩৭০ এমএম-এর হুইলবেস। বাইকের দৈর্ঘ্য ২০৫৫ এমএম। এছাড়াও শোনা যাচ্ছে, কোম্পানির এই বাইকের সঙ্গে Honda CB350 RS, Yezdi Scrambler-এর রীতিমতো প্রতিযোগিতা হবে। ইতিমধ্যেই এই বাইক ঘিরে তৈরি হয়েছে কৌতূহল। অনেক সাইটেই এই বাইকের ছবিও ফাঁস হয়েছে।

শোনা গিয়েছে নতুন এই বাইক ডুয়াল টোন ও সিঙ্গল টোন কালার অপশনে পাওয়া যাবে। যার মধ্যে থাকবে মত ৮টি কালার ভ্যারিয়েন্ট। এর টপ-এন্ড ভ্যারিয়েন্টে ডুয়াল-টোন কালার অপশন থাকবে। হান্টার ৩৫০ বাইকটি কম উচ্চতার সিঙ্গল পিস সিট সহ আসবে।

এমননিতেই রয়্যাল এনফিল্ডের দাম বরাবরই আকাশছোঁয়া। লাখ ছাড়া এই গাড়ি কোনো কথা বলেনা। কিন্তু এই যাত্রায় শোনা যাচ্ছে, রয়্যাল এনফিল্ডের এই মডেল সবথেকে সাশ্রয়ী বাইক হতে চলেছে। শোনা যাচ্ছে, কোম্পানির মেটিওর 350 ও ক্লাসিক 350-র তুলনায় দাম কম হবে এই বাইকের। এই বাইকের মূল্য শুরু হবে ১.৫ লক্ষ টাকা থেকে। ক্রেতার কথা মাথায় রেখেই এই মূল্য নির্ধারণ করা হয়েছে। এমনকি এতে, আপনি ট্রিপার ন্যাভিগেশন ও সিঙ্গল-চ্যানেল ABS সহ একটি Royal Enfield ব্র্যান্ডের বাইকের মালিক হওয়ার সুযোগ পাবেন। সুতরাং এই গাড়ি যে, যুব প্রজন্মের কাছে আকর্ষণীয় হতে চলেছে তা বলাই বাহুল্য।

Related Articles