×
নিউজ

বাজারে এলো Ather 450X Gen 3 ইলেকট্রিক স্কুটি, দেখুন দাম ও ফিচারস

বিজ্ঞাপন

বর্তমানে দেশজুড়ে যেভাবে দিন দিন পরিবহন জ্বালানির মূল্য বৃদ্ধি হতে শুরু করেছে সেক্ষেত্রে মানুষ পেট্রোল চলতি যানবাহন ব্যবহার করা তো দূরেই থাক, গাড়ি কেনাই বন্ধ করে দিয়েছেন। তাই মানুষ এখন ঝুঁকিপূর্ন হয়ে উঠেছে ইলেকট্রিক গাড়ি কেনার দিকে। এর ফলে অনেকটাই বেড়ে গিয়েছে ইলেকট্রিক স্কুটারের চাহিদা। আর সাধারণ গ্রাহকদের ইলেকট্রিক পরিবহনের চাহিদাকে লক্ষ্য করেই এবারে, ভারতে সম্প্রতি লঞ্চ হয়ে গিয়েছে Ather 450X Gen3 ইলেকট্রিক স্কুটার! চলুন তাহলে এক ঝলক দেখে নিন এই স্কুটারের সেরার সেরা ফিচারগুলি সাথে এর দাম সম্বন্ধে।

বিজ্ঞাপন

জানা গিয়েছে আগের ভ্যারিয়েন্টের তুলনায় এই মডেলে বিশাল পরিবর্তন আনা হয়েছে। তার মধ্যে সবচেয়ে অন্যতম হলো এর ব্যাটারি। কেননা আগের মডেলের চেয়ে নতুন স্কুটারে রয়েছে বেশ বড় মাপের অর্থাৎ ৩.৭ কিলোওয়াট/ ঘন্টা ব্যাটারির প্যাক। যেখানে এর আগের মডেল ‘জেন ২’ এর ক্ষেত্রে এই ব্যাটারিটি ছিল ২.৯ কিলোওয়াট / ঘন্টা। আর Ather 450X Gen3 ইলেকট্রিক স্কুটারটিতে একবার চার্জ দিলেই এটি সফর করতে পারবে প্রায় ১৪৬ কিলোমিটার, যা আগের স্কুটারের থেকে প্রায় ২৫ শতাংশ রেঞ্জ বেশি।

এছাড়াও এই নতুন মডেলের মধ্যে রয়েছে বড় আকার আয়তনে রেয়ারভিউ মিরর এবং উন্নত মানের টায়ার। আর আগের মডেলের চেয়ে এই মডেলের স্কুটার অনেক বেশি গতিতে ম্যাপ ডাউনলোড করতে পারবে এবং একটি অ্যাপ থেকে অন্য অ্যাপে অতি দ্রুত পৌঁছে যাবে। এর পাশাপাশি যেখানে আগের মডেলে ১ জিবি র‍্যাম ছিল সেখানেই নতুন মডেলের যুক্ত হয়েছে আরো ২ জিবি র‍্যাম। যার ফলে ইউজার ড্যাশবোর্ড দ্রুত গতিতে টাইপ করতে পারে।

তবে, Ather 450X Gen3 ইলেকট্রিক স্কুটারটির সঙ্গে তার আগের মডেলের একটি মিল রয়েছে, তা হলো রঙের। আগের মতোই সাদা, স্পেস গ্রে এবং মিন্ট গ্রিন রঙেই মিলবে এই নতুন গাড়িটি। উল্লেখ্য, বেঙ্গালুরুর সংস্থা Ather এই স্কুটারটি মধ্যে লাঞ্চ করে ফেলেছে। এমনকি ২০ জুলাই থেকে এই স্কুটারটির ডেলিভারিও শুরু হয়ে গিয়েছে। আর এর দাম আগের মডেলের চেয়ে প্রায় ৫০০০ টাকা বেশি অর্থাৎ ১.৫৬ লক্ষ টাকা। তাহলে যারা এতদিন ধরে ভাবছিলেন বেশ কিছু ফিচার বিশিষ্ট নতুন ইলেকট্রিক স্কুটার কিনবেন তারা নিশ্চিন্তে এই গাড়িটি কিনে নিতে পারেন।

Related Articles