×
নিউজ

ছেলের পর এবার মেয়েকে কোম্পানির বড় দায়িত্বে নিযুক্ত করলেন মুকেশ আম্বানি, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

সম্প্রতি, দেশের বড় শিল্পপতির পরিবারে এসেছে পরিবর্তন। আসলে রিলায়েন্স জিও (Reliance Jio) ইন্ডাস্ট্রিতে বড়সড় বদল এসেছে। এই কোম্পানির চেয়ারম্যান বদল হয়েছে, কারণ এতদিন চেয়ারম্যান পদে ছিলেন, বিশ্বের ১০ জন ধনী ব্যক্তির একজন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। এবার সেই পদের জন্য নির্বাচন করা হল, তাঁর বড় ছেলে আকাশ আম্বানিকে (Akash Ambani)। অন্যদিকে, রিলায়েন্স রিটেইলের (Reliance Retail) চেয়ারম্যান হলেন মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানি (Isha Ambani)।

বিজ্ঞাপন

সুতরাং বোঝাই যাচ্ছে যে, এবার মুকেশ আম্বানি তাঁর পরবর্তী প্রজন্মের হাতে রিলায়েন্স ইন্ডাস্ট্রির দায়িত্বভার দিয়ে দিলেন। ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবেই পরিচিত মুকেশ আম্বানি, সেই কারণেই তিনি এবং তাঁর পরিবার সবসময়েই খবরের একটি জায়গা দখল করে নেন। তাহলে প্রশ্নটা হল রিলায়েন্স ইন্ডাস্ট্রির ভবিষ্যত এবার কার হাতে? মুকেশ আম্বানি জানালেন, তাঁর পরবর্তী প্রজন্ম এবার রিলায়েন্স ইন্ডাস্ট্রির নেতৃত্ব দেবে। তাই তিনি পরবর্তী প্রজন্মের হাতেই দায়িত্ব তুলে দিচ্ছেন।

গত বুধবার আনুষ্ঠানিকভাবে ইশা আম্বানির হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে, মুকেশ আম্বানি জানিয়েছেন, ‘আমি আমার সন্তানদের মধ্যে সেই প্রতিভা ও সম্ভাবনা দেখতে পেয়েছি, যা আমার বাবা ধীরুভাই আম্বানি আমার মধ্যে দেখতে পেয়েছিল। তাই আমি আশা করছি ভারতের আর্থিক বিকাশে আমার মতই আমার ভবিষ্যৎ প্রজন্ম অবদান রাখতে পারবে।’

ইশা আম্বানি (Isha Ambani) ইয়েল ও স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা পূর্ণ করেছেন। পারিবারিক ব্যবসাতেই তিনি যোগদান দিয়েছেন ২০১৫ সালে। তিনি এতদিন জিও প্লাটফর্ম, জিও লিমিটেড এবং আরভিএলের বোর্ড অফ ডিরেক্টর ছিলেন। আকাশ আম্বানি (Akash Ambani) ও ইসা আম্বানি দুজনেই যৌথভাবে এই পদ সামলাচ্ছিলেন। কিন্তু বোর্ড মিটিংয়ের পর, জিওর চেয়ারম্যান হয়েছেন আকাশ আম্বানি। এবার ইশা আম্বানির হাতেও এক বড়সড় পদের দায়িত্ব। আপনাদের জানিয়ে রাখি, ইশা আম্বানির সঙ্গে ব্যবসায়ী অজয় পিরামলের ছেলে আনন্দ পিরামলের বিয়ে হয়েছে ২০১৮ সালে।

Related Articles