×
নিউজ

১৪ কোটি টাকার দামি গাড়ি কিনলেন ভারতের অন্যতম ধনী ব্যাক্তি মুকেশ আম্বানি, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

সদ্য নতুন মডেলের গাড়ি কিনেছে মুকেশ আম্বানি। কিন্তু গাড়িটি কেনার পর তার আমোদ প্রমোদেই ব্যয় হল লক্ষ লক্ষ টাকা। সারা বিশ্বের ১০ জন ধনী ব্যক্তিদের মধ্যে অন্যতম একজন রিল্যায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। যাঁকে নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। শুধু আম্বানিকে নিয়েই নয়, তাঁর স্ত্রী নীতা আম্বানি (Nita Ambani), পরিবার, ছেলে মেয়ে সবাইকেই নিয়ে আগ্রহী মানুষজন। আম্বানি পরিবারের প্রায় সকলেই খ্যাতিমান।

বিজ্ঞাপন

ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল’, রিলায়েন্স ফাউন্ডেশন, সহ রিলায়েন্সের একাধিক দায়িত্বভার সব একা হাতে সামলান তিনি। দেশ জুড়ে অগন্তি রিল্যায়েন্স কার্যালয় তাঁর। অনেকে বলে তাঁদের নাকি টাকার গাছও আছে, এত অর্থবান বলেই হয়তো মানুষ এরকমটা বলেন। বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় ১২ নম্বর স্থানে রয়েছে আম্বানির পরিবার। বর্তমানে তাদের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৮২.৯ বিলিয়ন। ১৯৮৫ সালে নীতি আম্বানির সঙ্গে বিয়ে হয় মুকেশ আম্বানির।

বর্তমানে তিন সন্তানের বাবা-মা তাঁরা। আকাশ, ঈশা ও অনন্ত। ছোটো ছেলে কিছুদিন আগেই বাগদান সারলেন, তাঁর নাম রাধিকা মার্চেন্ট। যিনি একজন প্রশিক্ষণপ্রাপ্ত নৃত্যশিল্পী। কিন্তু জানেন কি, আম্বানির প্রিয় শখের মধ্যে একটা তাঁর বিলাসবহুল গাড়ির। যে কারণে তিনি হামেশাই তিনি বিভিন্ন নতুন মডেলের গাড়ি কিনে ফেলেন। সম্প্রতি ফের একটি নতুন মডেলের গাড়ি কিনলেন আম্বানি, আর এই গানটি মার্কেটে নতুন আসা মাত্রই মুকেশ আম্বানি তা কিনে নিলেন। নতুন কাস্টমাইজড Rolls Royce Cullinan এই গাড়ি নিয়ে চারদিকে চর্চা এখন তুঙ্গে। সদ্য এই গাড়িটিই কিনেছেন আম্বানি। তবে গাড়িটি কিনেছেন ঠিকই, কিন্তু গাড়িটি সাজাতে গাড়ির মূল্যের দ্বিগুণ খরচ করেছেন আম্বানি। এমনিতে গাড়িটির বাজার দর ৬.৮ কোটি টাকা। মুকেশ আম্বানির গাড়িটি ইতিমধ্যেই আকর্ষণীয় হয়ে উঠেছে সকলের কাছে।

তাঁর গাড়িটির রং টাসকান সান বর্ণের। আর গাড়িটির এই রং করাতে মোট খরচ হয়েছে ১কোটি টাকা। এছাড়াও VIP নম্বরের জন্য RTO অফিসে ৪ লক্ষ টাকা খরচ হয়েছে। ট্রান্সপোর্ট কমিশনারের কাছ থেকে লিখিত অনুমতি নিয়ে রেজিস্ট্রেশন করাতে আরো তিনগুণ খরচা হয়েছে। নম্বর রেজিস্ট্রেশনের জন্য খরচ হয়েছে ১২ লক্ষ টাকা!আম্বানির এই গাড়ির রেজিস্ট্রেশন বৈধ থাকবে ২০৩৭ সালের জানুয়ারি মাস পর্যন্ত। গাড়ির সুরক্ষার জন্য অতিরিক্ত খরচ হয়েছে প্রায় ৪০ হাজার টাকা। মোট হিসেব করে দেখা গিয়েছে গাড়িটি পেতে সর্বমোট ১৩.১৪ কোটি টাকা খরচ হয়েছে তাঁর।

Related Articles