×
নিউজ

কম দামী Alto ছেড়ে আপনিও কিনবেন Wagon R! কিন্তু কেন? রইল কারণ

বিজ্ঞাপন

ভারতীয় কার বাজারে পথচলতি চার চাকার থেকে এখন মার্কেটে বেশি চাহিদা দু চাকা গাড়ির অর্থাৎ বাইকের। পাশাপাশি চার চাকারও চাহিদা কম নয়। আর মানুষের চাহিদার কথা মাথায় রেখে একেকটা চার চাকা গাড়ি কোম্পানি মার্কেটে আনছে নানারকমের গাড়ি। এদিকে চলতি বছরের প্রথম ছয় মাসে ভারতে সবচেয়ে বেশি বিক্রিত গাড়ি হিসেবে প্রথমেই নাম যায় মারুতি সুজুকির ওয়াগনআর (Maruti Suzuki WagoneR)। একটি বেসরকারি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মাত্র ৬ মাসেই ওয়াগনআর (WagoneR)-এর ইউনিট বিক্রি হয়েছে প্রায় ১.১৩ লক্ষেরও বেশি। যা ২০২১ সালের তুলনায় ১৯.৫৮% বেশি ওয়াগনআর বিক্রি হয়েছে।

বিজ্ঞাপন

শোনা গিয়েছে, ওয়াগনআর ট্যুর থেকে শুরু করে ZXI- পেট্রোল এবং সিএনজির ভ্যারিয়েন্ট বিক্রি করে মারুতি। আর এই গাড়ির কয়েকটি ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল টোন ইন্টেরিয়র্স, পেছনে ৬০:৪০ স্প্লিট সিট এবং আরেকটি গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে টিল্ট স্টিয়ারিং। সবথেকে আকর্ষণীয় বিষয় হল, ওয়াগনআর-এর নতুন মডেলগুলি দেখতেও তুখোড়।

এর মধ্যে অটো গিয়ার শিফটের (AGS) অপশনও রয়েছে। চলুন এবার জেনে নেওয়া যাক, এই গাড়ির দাম কত। আসলে প্রত্যেক মানুষেরই স্বপ্নগুলির মধ্যে একটি স্বপ্ন হল বড় একটা গাড়ি এবং একটা বড় বাড়ির। কিন্তু সবকিছুর জন্যই চাই টাকা। তাই টাকার অভাবে অনেকেরই এই স্বপ্ন স্বপ্ন হয়েই থেকে যায়। কেন আর হয় না। তবে এখন ইনস্টলমেন্ট দিয়ে অনেক কিছুই কেনা যায়।

WagonR-এর দাম ৫.৪৭ লক্ষ টাকা থেকে শুরু এবং ৭.২০ লক্ষ টাকা পর্যন্ত (এক্স শোরুম) শেষ। ভারতে বিক্রির নিরিখে দ্বিতীয় এবং তৃতীয় সর্বাধিক বিক্রিত গাড়ি হল মারুতি সুজুকি- সুইফট (৯১,১৭৭ ইউনিট) এবং ডিজায়ার (৮৫,৯২৯ ইউনিট)। আর চতুর্থ স্থানে রয়েছে টাটা নেক্সন সাবকমপ্যাক্ট এসইউভি (SUV)। যা প্রায় ভারতীয় বাজারে ৮২,৭৭০ ইউনিট বিক্রি হয়েছে। এছাড়াও মারুতি সুজুকির আরও তিনটি গাড়ি রয়েছে। যেগুলি হল- ব্যালেনো (৭৪,৮৯২ ইউনিট), আর্টিগা (৬৮,৯২২ ইউনিট) এবং অল্টো (৬৮,৬৮০ ইউনিট)। যেগুলি বর্তমানে যথাক্রমে পঞ্চম, ষষ্ঠ এবং সপ্তম স্থানে রয়েছে।

Related Articles