×
নিউজ

নতুন লুকে নতুন ভাবে মার্কেটে আসতে চলেছে Maruti Suzuki 800, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

দেশজুড়ে দিন দিন যেভাবে পরিবাহন জ্বালানির মূল্য বৃদ্ধি হতে শুরু করেছে সেক্ষেত্রে মানুষ পেট্রোল চলতি যানবাহন ব্যবহার করা তো দূরের কথা গাড়ি কেনাই বন্ধ করে দিয়েছেন। তাই মানুষ এখন ঝুঁকিপূর্ন হয়ে উঠেছে ইলেকট্রিক বা সিএনজি গাড়ি কেনার ক্ষেত্রে। আর আপনি যদি অনেকদিন ধরেই একটি ব্র্যান্ড নিউ গাড়ি কেনার স্বপ্ন দেখছেন তাহলে এই দুর্দান্ত খবরটি শুধুমাত্র আপনার জন্যই। দেশের সবচেয়ে জনপ্রিয় গাড়ি নির্মাণ সংস্থা মারুতি সুজুকি (Maruti Suzuki) এবারে লঞ্চ করতে চলেছে নতুন অবতারে ও অতি সস্তায় সিএনজি গাড়ি মারুতি সুজুকি অল্টো ৪০০।

বিজ্ঞাপন

ভারতীয় বাজারে বরাবর মারুতি সুজুকির ব্যাপক চাহিদা রয়েছে। আর এবারে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে এই গাড়ির একটি নতুন সিএনজি এলএনটি নিয়ে আসার পরিকল্পনা শুরু করে দিয়েছে। কোম্পানির তরফ থেকে এই গাড়িটিকে চারটি ট্রিম সহযোগে বাজারে নিয়ে আসার পরিকল্পনা করা হয়েছে। এই গাড়ির মধ্যে আর্কষনীয় লুক, স্টাইলিস বডি সহ পেয়ে যাচ্ছেন নিত্য নতুন সব ফিচার্স।

এছাড়া গাড়ির কথা উঠলেই প্রথমে আসে মাইলেজের কথা। তবে নিশ্চিন্তে থাকুন, এই গাড়িটির পেট্রোল বিকল্পটি একদিকে যেমন 22.05 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেবে তেমনি অন্যদিকে এই গাড়ির সিএনজি মডেল প্রতি কিমিতে 31.59 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারবে। আর এখানেই শেষ নয়, এই গাড়ির মধ্যে রয়েছে আরো অন্যান্য ফিচার্স। গাড়িটির স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে 796 ক্ষমতা বিশিষ্ট 0.8lt পেট্রোল ইঞ্জিন, যা 48 পি এস পর্যন্ত সর্বাধিক শক্তি তৈরি করতে পারবে। সেই সাথে থাকছে ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাপোর্ট এবং আপনি যদি পেট্রোল ইঞ্জিন পাল্টে সিএনজি ইঞ্জিন ব্যবহার করলে তাহলে তা 41 পিএস পর্যন্ত সর্বাধিক শক্তি তৈরি করতে পারবে।

উল্লেখ্য, গাড়িটি যে ভারতীয় বাজারে একেবারে পারফেক্ট তা এখন থেকে স্পষ্টই বোঝা যাচ্ছে। এমনকি গাড়িটির দামো প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে এক শোরুমে গাড়িটির দাম 503000 এবং অন রোড দাম 555011. তাহলে আর দেরি কিসের আজই আপনার নিকটবর্তী মারুতি শোরুমে গিয়ে পূর্ন করুন আপনার সস্তায় ব্যান্ডেল গাড়ি কেনার স্বপ্ন।

Related Articles