×
নিউজ

৩৪০ কোটি টাকা দিয়ে লাগলেন গাড়ির নম্বর প্লেট! জানুন ব্যাক্তিটির পরিচয়

বিজ্ঞাপন

অনেকেই পছন্দের নিজের নম্বর গাড়ির নম্বর প্লেট বসানোর জন্যে অতিরিক্ত অর্থ খরচ করে থাকেন। বর্তমানে, দেশে এই ধরণের চাহিদার প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। এমনকী ভিআইপি নম্বর প্লেট গাড়িতে রাখার জন্যে কয়েক কোটি টাকা পর্যন্ত খরচ করেন কেউ কেউ। সম্প্রতি, একজন শৌখিন ব্যক্তি ভিআইপি নম্বর প্লেট বসানোর জন্যে প্রায় ৩৪০ কোটি টাকা খরচ করেছেন। তিনি প্রথম গাড়িতে দামী নাম্বার প্লেট বসিয়েছিলেন।

বিজ্ঞাপন

ব্রিটেনে বসবাসকারী আফজাল কান ১৪ বছর আগে কয়েক কোটি টাকার নম্বর প্লেট বসিয়ে ছিলেন তাঁর গাড়িতে। এমনকী তিনি ২০০৮ সালে তাঁর গাড়ির নম্বর প্লেটের নম্বর ‘F1’ রাখার জন্যে ৮ কোটি টাকা ব্যয় করেছিলেন। এরপর থেকেই যত দিন বাড়ছে জিনিসগুলির চাহিদা বেড়েই চলেছে। মোটরিং এক্সপোজার ম্যাগাজিনে এই নম্বর প্লেটটিকে যানবাহনের ইতিহাসে সবচেয়ে দামী বা ব্যয়বহুল মোটর প্লেট হিসেবে স্থান পেয়েছে।

এমনকি এই নম্বর কেনার জন্যে জন্যই লাখাধিক টাকার অফার পেয়েছিলেন ওই ব্যক্তি। কিন্তু আজ পর্যন্ত সেই ব্যক্তি ওই নম্বর প্লেট বিক্রি করেননি। আসলে, ভারতে নম্বর প্লেট বিক্রি করা নিষিদ্ধ। কিন্তু যুক্তরাষ্ট্রে তা বিক্রি করা যেতেই পারে।

ওই ব্যক্তির কথায়, যতক্ষণ না তিনি বড় অফার পাচ্ছেন ততক্ষণ তিনি এই নম্বর প্লেট বিক্রি করবেন না। তাঁর গাড়ির নম্বর প্লেট সরবরাহকারী রেজট্রানসফার ওয়েবসাইটে এই মূল্য হিসেবে রাখা হয়েছে ৩৪২ কোটি টাকা। আফজাল তাঁর বুগটি ভেরন গাড়িতে ‘F1’ নম্বরটি রেখেছেন। বিশ্বের দ্বিতীয় নম্বর প্লেট হল ‘1’। এই নম্বরটি ১০৯ কোটি টাকায় কেনা হয়েছিল।

Related Articles