×
নিউজ

Alto-র থেকেও সস্তা! দাম ও ফিচারস দেখলে অবাক হবেন আপনিও, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

বর্তমানে জিনিসপত্রের দাম যে হারে বেড়েছে তাতে মানুষের যতই স্বপ্ন থাকুক না কেন, কম দামে সস্তায় ফ্যামিলি কার কিনতেই পছন্দ করেন অনেকে। আর মানুষের চাহিদার কথা মাথায় রেখেই বিভিন্ন কার কোম্পানিগুলো বিভিন্ন উন্নত মানের ফিচার সম্পন্ন গাড়ি ভারতীয় বাজারে লঞ্চ করছেন। ভারতীয় বাজারে সবথেকে জনপ্রিয় গাড়িগুলি হল, মারুতি অল্টো (Maruti Alto), Renault Kwid -এর মতো গাড়িগুলি। যেগুলি দামেও সস্তা আবার দারুণ মাইলেজ দেয়। ভারতীয় বাজারে এই গাড়ি গুলির দাম মাত্র 5 লাখ টাকা, আর এতে রয়েছে উচ্চ মাইলেজ। সুতরাং নিমেষেই এই গাড়িগুলি দেশের গ্রাহকের মন জয় করে নিচ্ছে। কিন্তু আপনি কি জানেন, এবার এর থেকেও কম দামে বাজারে আসছে এমন একটি কোয়াড্রিসাইকেল, যা আরও দুর্দান্ত মাইলেজ দেবে। জেনে নিন এই গাড়ির দাম ও ফিচার্স সম্পর্কে।

বিজ্ঞাপন

হ্যাঁ, Bajaj Qute অথবা Bajaj RE60 এমন একটি গাড়ি যা সশ্রয়ের সঙ্গে সফরেও দেবে আরামদায়ক অভিজ্ঞতা। মহারাষ্ট্রে মাত্র 2.64 লাখ টাকা থেকে এই গাড়ির দাম শুরু হয়েছে। যদি সস্তায় গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে এই গাড়ি কিনতে পারেন।

কম দামের সঙ্গেই এই গাড়িতে মিলবে দুর্দান্ত মাইলেজ। ইতিমধ্যেই পরিবারের জন্য ছোট গাড়ি হিসাবে Bajaj Qute গাড়িটি দারুণ জনপ্রিয়তা পেয়েছে। 4 সিটার এই গাড়িতে রয়েছে একটি 216.6 cc ইঞ্জিন। লিকুইড কুলড DTS-i ইঞ্জিন। পাশাপাশি পেট্রল ও CNG অপশনে এই গাড়ি কেনা যাবে। আর পেট্রল ইঞ্জিনে সর্বোচ্চ 13.1 PS শক্তি ও 18.9 Nm টর্ক পাওয়া যাবে। ভারতে Maruti Alto-র দাম শুরু হচ্ছে 3.39 লাখ টাকা থেকে। এছাড়া ভারতীয় বাজারে Renault Kwid -এর বেস মডেলের দাম 4.64 লাখ টাকা।

ইতিমধ্যেই এই গাড়ির ইলেকট্রিক ভার্সন বাজারে আনার ইচ্ছে প্রকাশ করেছে Bajaj Auto। তবে Bajaj Qute এর ইলেকট্রিক ভার্সন কবে বাজারে আসবে তা জানায়নি সংস্থার আধিকারিকরা। এদিকে Bajaj Qute-এর সঙ্গে প্রতিযোগিতায় নামতে চলেছে কোয়াড্রিসাইকেল, যা নিয়ে আসছে মহিন্দ্রা (Mahindra)। শীঘ্রই এই কোম্পানির Atom বাজারে আসবে বলে জানিয়েছে সংস্থার আধিকারিকরা। তবে জানা গিয়েছে, চলতি আর্থিক বছরেই এই কোয়াড্রিসাইকেল লঞ্চ করতে পারে মহিন্দ্রা। যদিও এই বষরে অফিশিয়ালি কিছুই জানানো হয়নি।

Related Articles