×
নিউজ

বাজারে আসতে চলেছে Bgauss কোম্পানির নতুন স্কুটি, একবার চার্জ দিলেই ছুটবে ১১৫ কিমি! রইল বিস্তারিত

বিজ্ঞাপন

ভারতে এখন নিত্য নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ হচ্ছে। সঙ্গে তৈরি হচ্ছে একাধিক স্টার্ট আপ কোম্পানি। তেমনি একটি সংস্থার নাম BGauss। যারা এবার একটি ইলেকট্রিক হুইলার তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন। এই কোম্পানি এর আগে দুটি কম দামের অনবদ্য বিদ্যুৎ চালিত স্কুটার বাজারে লঞ্চ করে তাক লাগিয়ে দিয়েছিলেন, যাদের নাম B8 এবং A2। এবার এই কোম্পানী নিয়ে এলেন আরেকটি নতুন স্কুটার। এই স্কুটারটির নাম BG D15। একাধিক স্মার্ট ফিচার রয়েছে এই স্কুটারে। এই গাড়ির দাম ৯৯,৯৯৯ টাকা। এবং এর হাই স্পেশিফিকেশন D15 Pro এর দাম ১ লাখ ১৫ হাজার টাকা।

বিজ্ঞাপন

D15 স্কুটারটিতে দেওয়া হয়েছে 3.2kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি। যার মধ্যে দুটি মোড, ইকো এবং স্পোর্টস। স্পোর্টস মোডে এই গাড়ির মাত্র ৭ সেকেন্ডের মধ্যে ৬০kmph গতি তুলতে পারে। এছাড়া এই গাড়িতে রয়েছে, একটু ১৬ ইঞ্চির অ্যালয় হুইল, যা চালকদের মসৃণ এবং স্বস্তিদায়ক রাইডিংয়ের অভিজ্ঞতা দিতে পারে। এই স্কুটিরের ব্যাটারির চার্জ হতে সময় লাগে ৫ ঘন্টা ৩০ মিনিট। এর সর্বাধিক রেঞ্জ 115 km, অর্থাৎ একবার এই গাড়ি চার্জ দিলে 115 km পর্যন্ত দৌড়াতে পারবে। যা ARAI দ্বারা সার্টিফায়েড।

এই গাড়ির মোট ২০ টি সেফটি ফিচার আছে। এই গাড়িতে রয়েছে মোটর কন্ট্রোলার, যার সঙ্গে ইক্যুইপ করা রয়েছে সম্পূর্ন ভাবে ওয়াটার প্রুফ। IP 67 রেটেড ইলেকট্রিক মোটর, এমনই একটি দুর্ধর্ষ ব্যাটারি এটি যা চরম রোদে এবং ধূলোবালি থেকে গাড়িকে রক্ষা করে। সুতরাং প্রচণ্ড রোদে এই গাড়ির বিস্ফোরণ হওয়ার কোনও কারণ নেই। এছাড়া এই স্কুটারটিতে স্মার্ট ফোন কানেক্টরটিও আছে। এছাড়া এই স্কুটারে রিমুভেবল ব্যাটিরিও আছে। এছাড়াও রয়েছে, ইন বিল্ট নেভিগেশন, ডিজিটাল স্পিডোমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, কিলেস স্টার্ট, UPS কল, নোটিফিকেশন অ্যালার্ট ইত্যাদি।

সুতরাং বোঝাই যাচ্ছে, Mobile App দ্বারা সম্পূর্ন ভাবে নিয়ন্ত্রণ যোগ্য হবে এই স্কুটারটি। এই মেইড ইন ইন্ডিয়া মডেলটি ডিজাইন ও ডেভেলপ করা হয়েছে পুণেতে কোম্পানির ইন হাউস রিসার্চ এবং ডেভেলপমেন্ট টিমের দ্বারা।

Related Articles