×
নিউজ

পাত্তা পাবে না Jio, Airtel, Vi, মাত্র ৫০ টাকারও কমে BSNL দিচ্ছে ডেটা সহ কলিংয়ের সুবিধা, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

সাধারণ মানুষের কথা মাথায় রেখে এবার BSNL টেলিকম কোম্পানি মার্কেটে এনেছেন কয়েকটি চমৎকার রিচার্জ প্ল্যানিং। গতবছর ডিসেম্বর মাসেই সমস্ত প্রাইভেট টেলিকম সংস্থাগুলির (Private Telecom) দাম দ্বিগুণ পরিমাণে বেড়ে গিয়েছে। বিশেষ করে এখন মার্কেটে বেশিরভাগ মানুষই ব্যবহার করছেন জিও (Jio) সিম। কারণ এই কোম্পানির একেকটা লোভনীয় অফারের জন্যে এই টেলিকম সার্ভিস বেশিরভাগ মানুষেরই পছন্দ। যদিও গতবছরেই হঠাৎ করে কিছু অফার বাড়িয়ে দিয়েছিল জিও কোম্পানি।

বিজ্ঞাপন

পাশাপাশি এয়ারটেল (Airtel) ভোডাফোন (Vodafone – Idea) এর মতো পপুলার টেলিকম কোম্পানিগুলির তরফ থেকেও সমস্ত রিচার্জের প্ল্যানের দামের বদল আনা হয়েছিল। যার ফলে বেকায়দায় পড়ে যাচ্ছেন গ্রাহকরা। এমনকি আগে ১০, ২০ টাকার রিচার্জের বিভিন্ন প্যাক পাওয়া যেত, যাতে ছিল নেট রিচার্জ, এসএমএস রিচার্জের প্যাক। সেটিও এখন বন্ধ হয়ে গিয়েছে। এখন একটা বড় টাকার রিচার্জের মধ্যেই নেট, আনলিমিটেড টকটাইম, এসএমএস সবটাই পেয়ে যাচ্ছেন। কিন্তু এই রিচার্জের দামও প্রচুর। যা অনেকেরই ক্ষমতার বাইরে।

আবার অনেকেই স্মার্ট ফোন ব্যাবহার করেন না, তাঁদের ক্ষেত্রে একপ্রকার বাধ্য হয়েই দামি কম্বো প্যাক কিনতে হয়। এবার তার থেকে বাঁচতে আশার আলো দেখাল দেশের সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL)। এখনও পর্যন্ত এই প্রাইভেট সংস্থার এমন কিছু সস্তার রিচার্জ প্ল্যান রয়েছে, যা মানুষকে এখনো ভরসা যুগিয়ে চলেছে। হ্যাঁ, বিএসএনএল-এর কিছু সংস্তার রিচার্জের কথা আপনাদের আজ জানাবো।

যাদের অল্প রিচার্জের প্রয়োজন হয়, তাঁদের জন্যে বিএসএনএলের ৪৯ টাকার রিচার্জ প্ল্যান খুবই লাভদায়ক। যেখানে পেয়ে যাবেন, পুরো ১০০ মিনিটের জন্য ভয়েস কলিং এর সুবিধা। ইন্টারনেট ডেটা থাকবে ১ জিবি। এই রিচার্জের বৈধতা থাকবে ২০ দিন। সাধারণ মানুষের জন্য এই রিচার্জ খুবই ভালো। এত কম দামের প্রিপেইড রিচার্জ প্ল্যান অন্য কোন টেলিকম সংস্থা দিতে পারবে কিনা সন্দেহ আছে। এছাড়াও সাধারণ গ্রাহকদের কথা ভেবে আরো একটি মজাদার রিচার্জের প্ল্যান মার্কেটে এনেছে এই টেলিকম সংস্থা। বিএসএনএলের ২৯ টাকার রিচার্জ প্ল্যানটিতে থাকছে আনলিমিটেড ভয়েস কলিং এবং ১ জিবি ইন্টারনেট ডেটা। এর বৈধতা ৫ দিনের।

Related Articles