×
দেশনিউজ

প্রাসাদের ন্যায় ৮টি বিলাসবহুল বাড়ি যার দাম ও সৌন্দর্য অবাক করবে আপনাকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আমাদের দেশের ধনকুবেরের মধ্যে অনেকেই আছেন। যাঁদের মধ্যে বেশি নাম উঠে আসে বলিউড মহল থেকেই। কিন্তু জানেন কি, দেশের সেইসব ধনী ব্যক্তিদের অট্টালিকা ঠিক কিরকম, তাঁদের আবাসস্থল আচ্ছা আচ্ছা রাজপ্রাসাদকেও হার মানবে। চলুন জেনে নেওয়া যাক, আমাদের দেশের সেইরকমই কিছু রাজমহলের নাম, যেখানে দেশের সব চাইতে ধনী ব্যক্তিরা বসবাস করেন।

বিজ্ঞাপন

১. স্কাই মেনশন (Sky Mention): যেটি ব্যাঙ্গালুরুতে অবস্থান করছে। আর এই অট্টালিকার অবস্থান ব্যাঙ্গালুরুর ইউবি সিটির কিংফিশার টাওয়ারের একদম টপফ্লোরে। যেটি নির্মাণ করেছেন বিজয় মাল্য (Vijay Malya)। প্রায় ৪০ হাজার বর্গফিট জায়গা নিয়ে এই অট্টালিকাটি বানিয়েছেন বিজয় মাল্য। এই আলিসান বাংলোর ওপরে আছে একটি হ্যালি প্যাড রাখার জায়গা। এই অট্টালিকার মূল্য প্রায় ১৫০ কোটি টাকা।

২. রতন টাটা হাউস (Ratan Tata House): দক্ষিণ মুম্বইয়ের কলম্বা এলাকায় দেশের সবচেয়ে বড় শিল্পপতি রতন টাটার (Ratan Tata) রাজপ্রাসাদটি অবস্থিত। সমুদ্রমুখী তাঁর এই বাংলোটি ১৩ হাজার ৩২৫ বর্গফিট জায়গা নিয়ে তৈরি। এই বাংলাতে জিম, মিডিয়া, সুইমিং পুল, প্লেগ্রাউন্ড সবটাই রয়েছে। এই বাংলোর বর্তমান মূল্য প্রায় ১৫০ কোটি টাকার থেকেও বেশি।

৩. মান্নাত (Mannat): দেশের সবথেকে বড় সুপারস্টার শাহরুখ খানের (Shahrukh Khan) আবাসস্থল ‘মান্নাত’। যা কিনা একটি বিলাসবহুল অট্টালিকার সমতুল্য। শাহরুখের এই রাজপ্রাসাদটি মুম্বইয়ের বান্দ্রাতে অবস্থিত। এই সমুদ্রমুখী বাংলোর বর্তমান মূল্য প্রায় ৩০০ কোটি টাকার বেশি। এছাড়া শাহরুখের বাড়ি মুম্বইয়ের অন্যতম পর্যটন কেন্দ্র। যেখানে সারাবছর শাহরুখের একটু ঝলক পাওয়ার জন্যে মানুষ মরিয়া হয়ে থাকে।

৪. জাটিয়া হাউস (Jatiya House): মুম্বইয়ের মালাবার উপত্যকার এই বিলাসবহুল অট্টালিকাটি অবস্থিত। কুমার বিড়লা (Kumar Birla) এই মেনশনের বর্তমান মালিক, যিনি ২০১৫ সালে এই বাংলোটি ৪২৫ কোটি টাকা অর্থ দিয়ে কিনেছিলেন। প্রায় ৩০ হাজার বর্গফিট জায়গা নিয়ে এই এই অট্টালিকাটি গঠিত। এই বাংলোর প্রতিটা ঘর থেকেই মুম্বইয়ের সমুদ্র দেখা যায়।

৫. লিঙ্কন হাউস (Linkoin House): দক্ষিণ মুম্বইয় অবস্থিত এই বাংলোটি জনপ্রিয় ব্যবসায়ী মিঃ পুনাওয়ালার (Mr. Punawala)। ২ একর জায়গা নিয়ে ব্যবসায়ীর এই মেনশনটি গড়ে তোলা হয়েছে। এই অট্টালিকাটি সৌন্দর্যের দিকে দিয়ে হাভেলীর মতন। যেখানে ৩০টিরও বেশ ঘর আছে। ২০১৫ সালে প্রায় ৭১৫ কোটি টাকা দিয়ে এই বাংলোটি কিনেছিলেন মিঃ পুনাওয়ালা।

৬. অবোধ (Abod): এই মেনশনের মালিক আম্বানি গ্রুপ এন্ড ইন্ডাস্ট্রির অন্যতম কর্ণধার অনীল আম্বানির (Anil Ambani) আবাসস্থল। ১৬ হাজার বর্গফিট জায়গা নিয়ে এই অট্টালিকাটি গঠিত। এই বিল্ডিং-এর বর্তমানে মূল্য ৫০০০ কোটি টাকারও বেশি।

৭. জে.কে.হাউস (J.k.House): রেমন্ড (Raymond) গ্রুপের মালিক গৌতম সিংহানিয়ার (Goutam Singhaniya) বিলাসবহুল অট্টালিকা এটি। এই অট্টালিকাটির বর্তমানে মূল্য প্রায় ৬০০০ কোটি টাকা।

৮. এন্টিলিয়া (Antilla): যা শুধু ভারতের নয়, পৃথিবীর সব চাইতে দামী অট্টালিকা। এই বিলাসবহুল অট্টালিকাটি ‘রিলাইন্স গ্রুপ ইন্ডাস্ট্রি’ (Reliance Group Industry) এর মালিক মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ি। প্রায় ২৭ ফ্লোরের এই বাড়িটি ৪০ হাজার বর্গফিট জায়গা নিয়ে তৈরি। যেখানে ১৬৮ টি গাড়ি রাখার জায়গা রয়েছে, স্পা, মন্দির, ছাদের বাগান, সুইমিং পুল এবং তিনটি হ্যালি প্যাড রাখার জায়গা রয়েছে। আর এই অট্টালিকাটি বানাতে প্রায় ১৫ হাজার কোটি টাকা অর্থ ব্যয় হয়েছে।

Related Articles