×
নিউজ

সিনিয়র ফ্লাইট গানার সহ নানান পদে নিয়োগ BSF-এ, জেনে নিন আবেদনের পদ্ধতি

বিজ্ঞাপন

BSF Recruitment: বেকার চাকরিপ্রার্থীদের জন্যে সুখবর। আপনার বয়স কি ১৮ থেকে ২৭ এর মধ্যে তাহলে সত্বর আবেদন করুন বর্ডার সিকিউরিটি ফোর্সের (BSF) জন্যে। সম্প্রতি বর্ডার সিকিউরিটি ফোর্সের বিভিন্ন পদে নিয়োগের জন্যে বিজ্ঞপ্তি জারি হয়েছে। আগ্রহী প্রার্থীরা চাইলে অফিশিয়াল ওয়েবসাইট bsf.gov.in- এ গিয়ে বিজ্ঞপ্তিটি দেখে এক্ষুনি দেখে নিন। আর যদি পেশা হিসেবে দেশকে রক্ষা করা বেছে থাকেন তাহলে সত্ত্বর আবেদন করুন বর্ডার সিকিউরিটি ফোর্সে। বেকার চাকরি প্রার্থীদের জন্যে এটাই সুবর্ণ সুযোগ। দেখুন এই নির্দিষ্ট বিজ্ঞপ্তিটি। শুধু একটা দুটো নয়, এই নিয়োগ অভিযানের মাধ্যমে সিনিয়র এয়ারক্রাফ্ট মেকানিকসহ অনেক পদে নিয়োগ করা হবে। প্রার্থীরা বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে এই পদগুলিতে আবেদন করতে পারবেন।

বিজ্ঞাপন

শূন্যপদের বিশদ বিবরণ:

বিজ্ঞপ্তি অনুসারে এই নিয়োগ অভিযানের মাধ্যমে একাধিক যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে।

১. ১০টি সিনিয়র এয়ারক্রাফ্ট মেকানিক
২. ৬টি সিনিয়র রেডিও মেকানিক
৩. ১টি সহকারি রেডিও মেকানিক
৪. ৫টি সিনিয়র ফ্লাইট গানার
৫. ৪টি জুনিয়র ফ্লাইট গানার
৬. ৭টি জুনিয়র ফ্লাইট ইঞ্জিনিয়ার
৭. ৩টি ইন্সপেক্টর/স্টোর ম্যান
৮. ৪টি সাব ইন্সপেক্টর

বেতন পরিকাঠামো:

১. এই পদগুলির মধ্যে সিনিয়র এয়ারক্রাফ্ট মেকানিক, সিনিয়র রেডিও মেকানিক, সিনিয়র ফ্লাইট গানার এবং ইন্সপেক্টর পদে নির্বাচিত প্রার্থীদের পে-স্কেল ৭ এর আওতায় রাখা হয়েছে।

২. জুনিয়র ফ্লাইট গানার, জুনিয়র ফ্লাইট ইঞ্জিনিয়ার ও সাব ইন্সপেক্টর পদের জন্য পে-স্কেল লেভেল ৬ ও অন্যান্য পদের জন্য লেভেল ৫ এর অধীনে রাখা হয়েছে।

আবেদন পদ্ধতি:

আগ্রহী ও যোগ্য প্রার্থীরা এই নিয়োগের জন্য নির্ধারিত ফরম্যাটে প্রয়োজনীয় নথি দিয়ে আবেদনপত্র পাঠান ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, হেডকোয়ার্টার ডিজি বিএসএফ, ব্লক নং ১০, সিজিও কমপ্লেক্স, লোধি রোড, নিউ দিল্লি, পিন – ১১০০০৩- এই ঠিকানায়। এই বিষয়ে আরো কোনও প্রশ্ন থাকলে এই বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে নিতে পারেন। সেখানেই যাবতীয় প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

Related Articles