×
নিউজ

পরীক্ষা ছাড়াই ইন্ডিয়ান রেলওয়েতে চাকরি! দশম পাসে এইভাবে করুন আবেদন, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

বেকার চাকরি প্রার্থীদের জন্যে খুশির খবর। সরকারি চাকরি তো দূর এখন বেসরকারি চাকরি পাওয়াও এখন দুষ্কর। অতএব শিক্ষিত হয়েও ঘরে বসে থাকা ছাড়া আর কিছু উপায় নেই। সুতরাং মানুষ এখন রীতিমত নাজেহাল একটি চাকরি জোগাড় করার জন্যে। এবার তাঁদের জন্যই সুখবর। সম্প্রতি ভারতীয় রেলওয়ের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভারতীয় রেল ১৬৬৪ শিক্ষানবিশ বা অ্যাপ্রেন্টিস শূন্যপদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন চেয়েছে। এর জন্যে ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইট rrcpryj.org-এ একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই নিয়োগের জন্যে আবেদনের শেষ তারিখ ১লা অগস্ট, ২০২২। সুতরাং যারা রেলওয়ের শিক্ষানবিশ বা অ্যাপ্রেন্টিস পদে চাকরি করতে ইচ্ছুক তাঁরা এক্ষুনি রেলের অফিসিয়াল পেইজে গিয়ে সম্প্রতি ঘোষিত হওয়া বিজ্ঞপ্তি চেক করুন এবং প্রয়োজনীয় নথি দিয়ে শেষ তারিখের আগেই আবেদন করুন।

বিজ্ঞাপন

নির্ধারিত যোগ্যতা

আবেদন করার জন্যে প্রার্থীর বয়স হতে হবে ১৫ বছর থেকে ২৪ বছরের মধ্যে। আর বয়স পয়লা আগস্ট ২০২২ সাল হিসেবে গণনা করা হবে। তবে এক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের উপর বিশেষ ছাড় দেওয়া হবে। এছাড়াও প্রার্থীকে ন্যুনতম ৫০ শতাংশ নম্বর সহ দশমশ্রেণী পাশ হতে হবে। এছাড়াও ভারত সরকার কর্তৃক স্বীকৃত NCVT/SCVT দ্বারা জারি করা উল্লেখযোগ্য পদের জন্যে প্রার্থীকে আইটিআই (ITI) পাসও হতে হবে।

RRC Recruitment 2022: জেনে নিন সংশ্লিষ্ট পদের জন্য কীভাবে আবেদন করবেন

১. প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট rrcpryj.org-এ যান

২. এরপর হোমপেজে প্রদর্শিত অনলাইন আবেদনের লিঙ্কটিতে ক্লিক করুন

৩. এরপর আপনাকে একটি নতুন লগইন/রেজিস্ট্রেশন পেজ পুনঃনির্দেশিত করতে হবে।

৪. এরপর আপনার বিবরণ দিয়ে আবেদনপত্রটি রেজিস্ট্রেশন করুন এবং লগইন শংসাপত্র তৈরি করুন।

৫. এরপর লগইন করুন এবং সমস্ত স্ক্যান করা সমস্ত নথি আপলোড করুন

৬. এরপর ফি প্রদান করে আবেদনপত্রটি সাবমিট করুন

এই পদ ছাড়াও ভারতীয় রেলওয়ে এই ড্রাইভের অধীনে ১৬৬৪ টি শূন্যপদ রয়েছে। সেগুলিতেও খুব শীঘ্রই নিয়োগ শুরু হবে। এছাড়াও উত্তর মধ্য রেলওয়ের মধ্যে যে সকল বিভাগ, কর্মশালায় প্রশিক্ষণের জন্য প্রার্থী বাছাই করা হবে। যারা প্রয়াগরাজ, আগ্রা, ঝাঁসির কর্মশালায় কাজ করতে সক্ষম হবেন। তবে আবেদন করার আগে, প্রার্থীদের অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তিতে সমস্ত প্রয়োজনীয় নথিগুলি বারবার চেক করতে হবে।

Related Articles