×
নিউজ

Post Office Recruitment: মাধ্যমিক পাসে এক লক্ষ শূন্য পদে নিয়োগ ইন্ডিয়ান পোস্টের! রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আপনি কী এখন চাকরি খুঁজছেন? তাহলে এই খবরটা আপনাকে দ্বিগুণ খুশি দেবে। কারণ কেন্দ্রীয় সরকার দেশের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য একটি সুখবর এনেছেন। মহামারী করোনার ফলে রীতিমত দু’বছর ধরে সমগ্র ভারত জুড়ে লকডাউন ছিলো। সেই কারণে দেশের চাকরিপ্রার্থীদের অবস্থা অত্যন্ত শচনিয় হয়ে উঠেছে। যারা নানান কারণের জন্যে উচ্চশিক্ষা গ্রহণ করতে পারেননি তাদের অবস্থা আরো কঠিন। এমতাবস্থায় চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ খবর নিয়ে ভারতীয় ডাক বিভাগ হাজির হয়েছে। ইতিমধ্যেই জানা যাচ্ছে ভারতীয় ডাক বিভাগ খুব শীঘ্রই পোস্টম্যান থেকে শুরু করে মাল্টিটাস্ক স্টাফ, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট সহ একাধিক পদে লোক নিয়োগ করতে চলেছে। কতগুলি শূন্য পদ রয়েছে এবং কী শিক্ষাগত যোগ্যতা লাগবে সেই সম্পর্কে আজকের প্রতিবেদনে জেনে নিন।

বিজ্ঞাপন

রিপোর্ট অনুযায়ী, ১৫ জুলাই ডাক বিভাগের ডিরেক্টর সত্যনারায়ণ দাস পোস্টাল সার্কেলে একটি চিঠি পাঠিয়েছিলেন। এই চিঠিতে ভারতের সমগ্র পোস্টাল সার্কেলে সমস্ত ডাক বিভাগের সকল শূন্য পদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্র অনুযায়ী, ২০২২ এবং ২০২৩ সালে ডাক বিভাগের বিভিন্ন পদে প্রায় ৯৭ হাজার পদ শূন্য রয়েছে। অবসরের কারণে প্রায় প্রত্যেক দিন কম – বেশি ডাক বিভাগের শূন্য পদের সংখ্যা বাড়ছে। সেই জন্যেই কেন্দ্রীয় সরকারের নতুন উদ্যোগ।

জানা গিয়েছে, পোস্টম্যান, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং মেল গার্ডের পদে কর্মী নিয়োগের জন্যে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মাধ্যমিক পাস যোগ্যতায় পাবেন মাল্টি টাস্কিং স্টাফ, মেলগার্ড এবং পোস্টম্যান পদে চাকরির সুযোগ। বাকি পদ গুলির জন্য আবেদনকারীদের উচ্চমাধ্যমিক পাশ হতে হবে।

তবে এখনো পর্যন্ত ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে কোন অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। তবে নানান সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, ভারতীয় ডাক বিভাগের এই সমস্ত শূন্য পদে কর্মী নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশ করা হবে। তারপরেই প্রার্থীরা আবেদন পত্র জমা দিলে ডাক বিভাগ যোগ্য প্রার্থীরা নিয়োগ করবেন সমস্ত গুরুত্বপূর্ণ পদের জন্যে।

Related Articles