×
নিউজ

মাত্র ৪১,৯৯৯ টাকায় লঞ্চ হলো গ্রেটার ইলেকট্রিক স্কুটার, এক চার্জে পাবেন ১০০কিমি রেঞ্জ

বিজ্ঞাপন

Greta Harper ZX Series-I: এবার দেশের সবথেকে সস্তার ইলেকট্রিক স্কুটারটি নিয়ে এল গ্রেটা ইলেকট্রনিক, যার দাম মাত্র ৪১,৯৯৯ টাকা। তবে মাত্র ২০০০ টাকা খরচ করলেই পেয়ে যাবেন এই স্বল্প মূল্যের স্কুটারটি। ভারতে আরো একটি চমৎকার স্কুটার নিয়ে হাজির হল গ্রেটা ইলেকট্রনিক। স্কুটারটির সবথেকে আকর্ষণীয় দিক হল, এই স্কুটারের মূল্য। এই মডেলের নাম, ‘গ্রেটা হার্পার জেড-এক্স সিরিজ আই’। এই স্কুটারটির দাম শুরু হচ্ছে, মাত্র ৪১,৯৯৯ টাকা থেকে।

বিজ্ঞাপন

এছাড়া বিভিন্ন রেঞ্জের অপশনাল ব্যাটারি এবং চার্জার অফার করা হচ্ছে এই ই-স্কুটারের সঙ্গে। এছাড়া এই স্কুটারের সঙ্গে একাধিক কালার অপশনও আছে। সবুজ, জেট ব্ল্যাক, গ্লসি গ্রে, ম্যাজেস্টিক ম্যাজেন্টা। এই ইলেকট্রিক স্কুটারটি সোর্স পাচ্ছে একটি BLDC মোটর থেকে। বদলে এই মোটরটি 48-60 Volt লিথিয়াম আয়ন ব্যাটারি ফিরিয়ে দিতে পারি। সংস্থাটি, দাবি করছে, এই স্কুটারটিতে অপটিমাইজড চার্জার প্রযুক্তি দেওয়া রয়েছে। যার মাধ্যমে মাত্র ৫ ঘন্টাতেই সম্পূর্ণ ভাবে গাড়িটি চার্জ হয়ে যাবে।

তবে এই স্কুটারটি যে কোনও পাওয়ার প্ল্যাগ থেকেই চার্জ হতে পারবে। এই স্কুটারটির সঙ্গে মোট তিনটি রাইডিং মোড অফার করা হচ্ছে। সেগুলি হল, ইকো, সিটি এবং টার্বো মোড। এই ইকো মোডে একবার চার্জ দিয়ে ১০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে গাড়িটি। অন্যদিকে সিটি এবং টার্বো মোডে সিঙ্গেল চার্জ এই স্কুটারের রেঞ্জ ওঠে যথাক্রমে ৮০ এবং ৭০ কিলোমিটার। এই স্কুটারটির উল্লেখযোগ্য ফিচার গুলির মধ্যে রয়েছে, DRLS ইলেকট্রনিক ব্রেকিং সিস্টেম, অ্যান্টি থেপথ অ্যালার্ম সিস্টেম, এবং খুব সহজ ও এফিশিয়েন্ট অপারেশনের জন্যে এতে রয়েছে স্মার্ট শিফট্।

অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে, LED ডিজিটাল, ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ডিসপ্লে এবং একটি ইলেকট্রিক USB পোর্ট। এছাড়া এই স্কুটারের চার্জারের খরচটি নির্ভর করবে, গ্রাহকের উপরে। এই চার্জারের দাম ঘোরাফেরা করবে ৩০০০ টাকা থেকে ৫০০০ টাকার মধ্যে। এই স্কুটারটির দাম ইতিমধ্যেই আরম্ভ হয়ে গিয়েছে। মাত্র ২০০০ টাকা বুকিং টাকা দিলেই এই স্কুটারটি পেয়ে যাবেন। এমনকী এই স্কুটারটি বুকিং এর ৪ থেকে ৫ দিনের মধ্যে ডেলিভারি পেয়ে যাবেন।

Related Articles