×
নিউজ

আনন্দ সংবাদ! একাধিক শূন্য পদে কর্মী নিয়োগের ঘোষণা কেন্দ্রীয় সরকারের, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

দেশে কর্মসংস্থান কমছে এবং বেকারত্ব ক্রমশ বাড়ছে। মানুষ একটা চাকরির খোঁজে হন্যে হন্যে হয়ে ঘুরছে। সরকারি চাকরি তো দূরের কথা, বেসরকারি চাকরিও খুঁজে পাওয়া যাচ্ছেনা। আবার কেউ মনের জেদ বাড়িয়ে পড়াশোনাই চালিয়ে যাচ্ছে। এবার তাঁদের জন্যই কেন্দ্রীয় সরকার বিশাল বড় সুখবর দিলেন। কেন্দ্রীয় সরকারের একাধিক শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জানালেন দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

বিজ্ঞাপন

জানানো হল, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে একাধিক শূন্য পদের জন্য ৮৫, ৪০৫টি কর্মী নিয়োগ করা হবে। যা ২০২৩ সালের মধ্যেই সম্পূর্ণ হবে বলে জানালেন দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রায়। আর এই চাকরির জন্যে প্রার্থীদের থাকতে হবে নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এবং শারীরিকভাবে ফিটনেস। বেতনও বেশ ভালো। বেকার যুবক-যুবতীদের জন্য খুব শীঘ্রই এই নিয়োগের প্রক্রিয়া শুরু হবে।

কোন পদে কতজন কর্মী নিয়োগ করা:

মোট ৮৫ হাজার ৪০৫টি কর্মী নিয়োগের শূন্য পদ রয়েছে। যার মধ্যে আসাম রাইফেলসে মোট শূন্য পদের সংখ্যা রয়েছে ৯৬৫৯ জন। সীমান্ত নিরাপত্তা বাহিনীতে শূন্যপদের সংখ্যা রয়েছে ১৯২৫৪ জন। আর কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীতে রয়েছে ১০ হাজার ৯৮১ টি শূন্যপদের সংখ্যা। কেন্দ্রীয় রিজার্ভ পুলিশে ২৯ হাজার ৯৫৮ টি শূন্য পদের সংখ্যা রয়েছে ইন্দো তিব্বত সীমান্ত পুলিশে শূন্যপদের সংখ্যা রয়েছে ৩১৮৭ টি। সেন্ট্রাল পুলিশ ফোর্সে শূন্যপদের সংখ্যা রয়েছে ১১ হাজার ৪০২ টি।

নিয়োগ প্রক্রিয়া:

এইসব পদগুলিতে নিয়োগ হবে বার্ষিক পরীক্ষার মাধ্যমে। এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানিয়েছেন, সাব ইন্সপেক্টর, জেনারেল পদে নিয়োগের জন্য কনস্টেবল, অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট, সাব ইন্সপেক্টর নিয়োগ করা হবে। তাহলে এক্ষুনি চটজলদি এই সকল পদের জন্য আবেদন করুন।

Related Articles