×
নিউজ

টাকা ইনভেস্ট করুন পোস্ট অফিসের এই স্কিমে, ফেরত পাবেন মাসিক ২৫০০ টাকা! রইল বিস্তারিত

বিজ্ঞাপন

বর্তমানে মানুষের রোজগারের তুলনায় খরচার পরিমাণ বেড়ে গিয়েছে, আয়ের থেকে ব্যয় বেশি হচ্ছে। আর বাজারে জিনিসপত্রের আকাশছোঁয়া দামের চোটে মানুষের কালঘাম ছুটছে। সেই কারণে আগে থেকেই সঞ্চয় করে রাখা বুদ্ধিমানের কাজ। তবে মানুষ তা করছেও। যেমন অর্থ উপার্জন করছেন, ঠিক তেমনভাবেই বিনিয়োগ করে রাখছেন। আর এই বিনিয়োগের জন্যে মানুষ বেছে নিচ্ছেন ব্যাঙ্ককে। পাশাপাশি টানা বিনিয়োগের আরেকটি মাধ্যম পোস্ট অফিস।

বিজ্ঞাপন

আর এই বিনিয়োগের স্কিম একেকটা জায়গায় একেকরকম। যা জমাবেন, তার থেকে বেশ ফেরত পাবেন, সেই লক্ষ্যেই বিনিয়োগ করে থাকেন মানুষ। তবে জেনে রাখা ভালো, বিনিয়োগ মাত্রই ঝুঁকি। তাই যেই সমস্ত স্কিমে বেশি রিটার্ন পাবেন সেই সমস্ত স্কিম অনুযায়ী বিনিয়োগ করুন। কারণ সেখানে ঝুঁকির পরিমাণ বেশি। এবার তাঁদের জন্যেই একটি অনন্য স্কিম আনল ভারতীয় পোস্ট অফিস। পোস্ট অফিসের এই পিওএমআইএস (POMIS) স্কিম সম্পূর্ণ নিরাপদ। জানুন এই স্কিমের ব্যপারে কিছু তথ্য।

পোস্ট অফিসের POMIS স্কিমের জন্য আপনি মাত্র ১০০০ টাকা দিয়েই একটি অ্যাকাউন্ট খুলতে পারবেন। সঙ্গে জয়েন্ট অ্যাকাউন্টও খুলতে পারেন। আসলে, সিঙ্গেল অ্যাকাউন্ট খুললে ৪.৫ লাখ টাকা এবং জয়েন্ট অ্যাকাউন্ট খুললে ৯ লাখ টাকা বিনিয়োগ করে আপনি এই স্কিমের সুবিধাগুলি পেয়ে যাবেন। আপনি যদি ৪.৫ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে আপনি প্রতি মাসে ৬.৬ শতাংশ সুদের হারে ২৪৭৫ টাকা করে পাবেন। যা পাঁচ বছরে হয়ে দাঁড়াবে প্রায় ১ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা।

তবে আপনি যদি ১ বছর থেকে ৩ বছরের মধ্যে এই স্কিমে ভুক্ত আপনার টাকা পোস্ট অফিস থেকে তুলে নেন তাহলে আপনার জমার পরিমাণ থেকে ২ শতাংশ কেটে আপনাকে টাকা ফেরত দেওয়া হবে। ৩ বছর পর সেই টাকা তুলতে চান তাহলে জমা পরিমানের ১ শতাংশ কেটে টাকা ফেরত দেওয়া হবে। তবে আপনি যদি ৫ বছর টাকা রেখে দিতে পারেন তাহলে প্রতি মাসে ২৫০০ টাকার কাছাকাছি সুদ পাবেন। আপনি যদি পোস্ট অফিসের এই স্কিমে যোগদান করতে চান তাহলে আপনার নিকটস্থ পোস্টঅফিসে গিয়ে সত্বর যোগাযোগ করুন।

Related Articles