×
নিউজ

ছবিটির মধ্যে লুকিয়ে আছে ২ টি বাঘ! দেখুন তো খুঁজে পান কি না

বিজ্ঞাপন

সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝেই একেকটি ট্রেন্ডিং-এ গা ভাসান সবাই। আর একজনের দেখাদেখি সোশ্যাল মিডিয়ার সবাই লাফালাফি শুরু করে। তেমনই এখন সোশ্যাল মিডিয়া জুড়ে শুধু ‘ভাইরাল অপটিক্যাল ইলিউশন’ (Viral Optical Illusion) এর ছবি। এই ধরণের ছবি নিয়েই মাতোয়ারা এখন নেটিবাসীরা। আর এই ছবিগুলির মাধ্যমে নিজেই নিজের চোখের পরীক্ষা নিয়ে নিতে পারেন।

বিজ্ঞাপন

আর ছবিগুলিও এমন ভাবেই তৈরি হয়, যেখানে দ্রুত মানুষের চোখের পরীক্ষা নেওয়া সম্ভব। কিন্তু, সম্প্রতি এমন এক ছবি ভাইরাল হল, যা শুধু মানুষের চোখেরই নয়, সঙ্গে মস্তিষ্কেরও পরীক্ষা নেওয়া সম্ভব। এবার সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করে বলা হয়েছে, এই ছবিতে লুকিয়ে রয়েছে আরেকটি বাঘ। কিন্তু, সকলেই একটি মাত্র বাঘ দেখতে পাচ্ছেন। তবে আপনাকে দ্বিতীয় বাঘের ছবিটি খুঁজে বের করতে হবে।

তাহলে ভালো করে দেখুন সেই ছবি। আর এর উত্তর দিতেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। সম্প্রতি এই ছবিটি শেয়ার করা হয়েছে @bitcoininvestr নামের একটি প্রোফাইল থেকে। এখন সোশ্যাল মিডিয়া জুড়ে শুধুই ছড়িয়ে রয়েছে ভাইরাল অপটিক্যাল ইলিউশনের ছবি। হ্যাঁ, এখন সোশ্যাল মিডিয়ায় এতটাই সক্রিয় থাকেন সবাই। যে কারণে সোশ্যাল মিডিয়ায় রাত দিন ভাইরাল হচ্ছে, একেকটা মজার মজার গেম। সম্প্রতি এমন একটি ছবিই ভাইরাল হয়েছে যা মানুষের চোখের সঙ্গে সঙ্গে মস্তিষ্কের পরীক্ষা নিয়ে চলেছে।

সেই ছবিতে দেখা যাচ্ছে জঙ্গলের ছবি, আশেপাশে রয়েছে গাছ এবং পাতা। কিন্তু, এই ছবি শেয়ার করে বলা হয়েছে এখানে লুকিয়ে রয়েছে দ্বিতীয় বাঘ। অনেকেই এখনও খুঁজে বার করতে পারেনি দ্বিতীয় বাঘের ছবি। অনেকেই বলছেন এই ছবিতে একটিই বাঘ রয়েছে। কিন্তু, আসলে এই ছবিতে লুকিয়ে রয়েছে দ্বিতীয় বাঘ। তবে এই ছবি দেখে সহজেই বোঝা যাবে না, এই ছবিতে লুকিয়ে রয়েছে দু’টি বাঘ। কিন্তু, একটু ভালো করে দেখলেই বুঝতে পারবেন এই ছবিতে রয়েছে দু’টি বাঘের ছবি। এই ছবিতে সকলের চোখ প্রথমেই চলে যাচ্ছে বড় বাঘের দিকে কিন্তু, ভালো করে দেখুন সেই বাঘের মধ্যেই বসে লুকিয়ে রয়েছে আরেকটি বাঘ। একটু জুম করে দেখলেই বোঝা যাবে এই ছবি। আসলে সেই হলুদ রঙের বাঘের পিছনেই রয়েছে সাদা রঙের একটি বাঘ। তাই সবার গুলিয়ে যাচ্ছে।

Related Articles