×
নিউজ

কুকুর ছাড়াও ছবিটিতে লুকিয়ে আছে আরও একটি প্রাণী, দেখুন তো খুঁজে পান কি না

বিজ্ঞাপন

সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝেই একেকটি ট্রেন্ডিং-এ গা ভাসান সবাই। আর একজনের দেখাদেখি সোশ্যাল মিডিয়ার সবাই লাফালাফি শুরু করে। তেমনই এখন সোশ্যাল মিডিয়া জুড়ে শুধু ‘ভাইরাল অপটিক্যাল ইলিউশন’ (Viral Optical Illusion) এর ছবি। এই ধরণের ছবি নিয়েই মাতোয়ারা এখন নেটিবাসীরা। আর এই ছবিগুলির মাধ্যমে নিজেই নিজের চোখের পরীক্ষা নিয়ে নিতে পারেন।

বিজ্ঞাপন

আর ছবিগুলও এমন ভাবেই তৈরি হয়, যেখানে দ্রুত মানুষের চোখের পরীক্ষা নেওয়া সম্ভব। কিন্তু, সম্প্রতি এমন এক ছবি ভাইরাল হল, যা শুধু মানুষের চোখেরই নয়, সঙ্গে মস্তিষ্কেরও পরীক্ষা নেওয়া সম্ভব। এবার ছবিতে যা দেখা যাচ্ছে তা হল, ছবিতে রয়েছে কুকুর ছাড়াও একটি প্রাণী। যা আপনাকে খুঁজে বের করতে হবে। ভাল করে দেখুন ছবিটি। আর এর উত্তর দিতেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। এই ছবিটি প্রথমে শেয়ার করেছেন হ্যাক্টিকনিক (HecticNick) নামের একজন টিকটকার।

ছবিতে দেখা যাচ্ছে অনেক গাছের ছবি এবং আশেপাশে জঙ্গল এবং গাছপালা। কিন্তু, এই ছবিটি শেয়ার করে বলা হয়েছে, এখানে একটি কুকুর ছাড়াও লুকিয়ে রয়েছে আরেকটি প্রাণী। আর দর্শকরা নানা রকমের উত্তর দিচ্ছেন, কেউ বলছেন এই ছবিতে কুকুর ছাড়া আর কোনও প্রাণী নেই। আবার কেউ ভুলভাল উত্তর দিচ্ছেন। এটাই তো আপনার চোখের পরীক্ষা, কারণ আপনার চোখ যদি খুব ভালো হয় তাহলেই আপনি নিশ্চয়ই ধরতে পারবেন এই লুকিয়ে থাকা প্রাণীটি।

এই ছবিটি দেখে প্রথমেই সকলের চোখ পড়ছে গাছের দিকে। তাই কুকুর ছাড়া অন্য কোনও প্রাণী খুঁজে পাওয়া মুশকিল। কিন্তু, ভালো করে দেখলেই বোঝা যাবে গাছের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি অন্য প্রাণী। এক্ষেত্রে আপনার মস্তিষ্কও পরীক্ষা হচ্ছে, ভালো করে দেখলেও বোঝা যাচ্ছে গাছের মধ্যে লুকিয়ে রয়েছে ওই প্রাণী, যার গায়ের বর্ণ এবং গাছের বর্ণ একই তাই কেউ চোখে ধরতে পারছেন না।

Related Articles