×
নিউজ

মাত্র ১১ হাজার টাকার বিনিময়ে বাড়িতে আনুন Royal Enfield Classic 350, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

জনপ্রিয়তার নিরিখে ভারতীয় বাজারে মোটরসাইকেল কোম্পানি হিসেবে প্রথম তালিকাতেই রয়েছে রয়্যাল-এনফিল্ড। সম্প্রতি তাঁদের ক্লাসিক ৩৫০ বাইকটি প্রত্যেকের কাছেই আকর্ষণীয় হয়ে উঠেছে। তবে বর্তমানে বাজাজ এবং ট্র্যাম্প কোম্পানির সঙ্গে প্রতিযোগিতায় নেমে রয়্যাল এনফিল্ড কোম্পানি তাঁদের একাধিক নতুন নতুন বাইক লঞ্চ করছে মার্কেটে। এমনকী নতুন বাইকের পাশাপাশি এই কোম্পানি তাঁদের জনপ্রিয় মডেলগুলির আপডেটেড ভার্সনও লঞ্চ করছে ভারতীয় বাজারে। এদিকে গতবছরই লঞ্চ হয়েছিল এই কোম্পানির জনপ্রিয় মডেল বুলেট ৩৫০। এবার সেই মডেলের আপডেটেড ভার্সন লঞ্চ হল।

বিজ্ঞাপন

যুব সমাজের প্রথম পছন্দের তালিকায় রয়েছে এই ক্লাসিক ৩৫০। আসলে এই বাইকটির বৈশিষ্ট্য ও স্টাইল দুইই অনবদ্য। এই বাইকের এক্স-শোরুম মূল্য ১.৯০ লক্ষ টাকা থেকে ২.২১ লক্ষ টাকা পর্যন্ত। কিন্তু আপনি এই গাড়িটি ১১ হাজার টাকার ডাউন পেমেন্ট দিয়েও ক্রয় করতে পারবেন। বাকি টাকা আপনি ইএমআই দিতে পরিশোধ করতে পারবেন।

বর্তমানে প্রত্যেকটি ব্যাঙ্ক ও ফাইন্যান্স কর্পোরেশন দুই চাকার যানবাহনের জন্য ৬.৬০% থেকে শুরু করে ২৪% হারে সুদ দিচ্ছে, সঙ্গে দিচ্ছে প্রসেসিং ফিও। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, এইচডিএফসি ব্যাঙ্ক, পাঞ্জাব নেশনন্যাল ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, অ্যাক্সিস ব্যাঙ্ক সহ অনেক সংস্থা এই ঋণ দিচ্ছে। এক্ষেত্রে আপনি যদি ৯% হারে লোন নেন তাহলে ১ বছর থেকে ৫ বছরে আপনাকে নিতে হবে ১.৭৯ লাখ টাকা। আর ১ বছরের ইএমআই নিলে ৯ শতাংশ হারে প্রতিমাসে ১৫৬৫৪ টাকা দিতে হবে।

অন্যদিকে, একই হিসাবে যদি আপনি ২ বছরের জন্য ১.৭৯ লক্ষ টাকা লোন নেন তাহলে প্রতি মাসে ৮১৭৮ টাকা ইএমআই দিতে হবে। এই ঋণে আপনাকে মোট ১৭২৬২ টাকা সুদ দিতে হবে। প্রসঙ্গত, নতুন এই রয়েল এনফিলড ক্লাসিক ৩৫০ বাইকে ৩৪৯cc সিঙ্গেল-সিলিন্ডার DOHC ইঞ্জিন রয়েছে, যা ৬১০০ rpm-এ ২০.২ bhp শক্তি এবং ৪০০০ rpm-এ ২৭ Nm পিক টর্ক জেনারেট করে৷ এছাড়া কোম্পানি এই ইঞ্জিনের সঙ্গে ৫-স্পীড গিয়ারবক্স দিচ্ছে এবং নতুন ক্লাসিকটি ৯টি রঙ দিচ্ছে।

Related Articles