×
নিউজ

অল্প দামে সবচেয়ে সেরা মাইলেজ দেবে ভারতের এই ৩টি গাড়ি, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমাদের অনেকেরই শখ থাকে নিজের জন্যে বা পরিবারের জন্যে কিছু করা। কারুর কারুর বিশাল বড় অট্টালিকা বানানোর ইচ্ছে থাকে, আবার কারুর বিশাল বড় না হলেও একটি চার চাকার গাড়ি কেনার শখ থাকে। আমদের দেশে অনেকেরই গাড়ি কেনার লোভ অনেকটা বেশি। নতুন নতুন গাড়ি বাজারে বেরোলেই তা ঝটফট কিনে ফেলেন। যদিও বর্তমান যুগ ইনস্টলমেন্টের। তাই এককালীন কিছু টাকা ডাউন পেমেন্ট করেই গাড়ি কিনে ফেলুন আর মাসে মাসে পরিশোধ করুন টাকা। তবে সাধারণ মানুষ যখনই কোনো নতুন গাড়ি কেনার কথা ভাবেন, তখনই একটি গাড়ির পেছনে একাধিক গবেষণা করে সেই গাড়ি কেনে। অর্থাৎ কোন গাড়ির কেমন ফিচার রয়েছে, কোন গাড়ির দাম কম। সেগুলো বিচার করেই গাড়ি কেনার পথে হাঁটেন গাড়ি লাভাররা। তবে ফিচার ও দামের সঙ্গে আরেকটি জিনিসও মাথায় রাখতে হয়, সেগুলি হল কোন গাড়ি বেশি ডিম্যান্ডিং বা কোন গাড়ি বেশি মাইলেজ দেয় সেইসব তথ্য নিয়েই মানুষ গাড়ি কেনার কথা ভাবেন। কারণ দিন দিন যেই পরিমানে পেট্রোলের দাম বৃদ্ধি পাচ্ছে, তাই ভালো মাইলেজের গাড়িই মানুষের প্রথম পছন্দ। তাই আজ এমন তিনটি গাড়ির বিষয় আলোচনা করব, যার মাইলেজ দুর্দান্ত ও গাড়িগুলির ফিচারও বেশ ভালো।

বিজ্ঞাপন

১) মারুতি সুজুকি সেলেরিও: মারুতি সুজুকি কোম্পানির নাম শুনলেই ক্রেতাদের প্রথম মাথায় আসে ভালো মাইলেজের। এমনকি একটা সময় এই কোম্পানির ক্যাচ লাইন ছিল ‘কিতনি দেতি হ্যায়’। তবে মাঝখানে এই কোম্পানির গাড়ি গুলির মাইলেজ একটু কমে গিয়েছিল। কিন্তু এখন পেট্রোলের বাড়ন্ত দাম এই কোম্পানির গাড়ি গুলি ফের দুর্দান্ত মাইলেজ দিতে শুরু করেছে। তাইতো সম্প্রতি ভারতের সেরা মাইলেজ গাড়িগুলির মধ্যে রয়েছে মারুতি কোম্পানির Maruti Suzuki Celerio AMT। মারুতি সুজুকি সেলেরিও সিরিজের সব ট্রিমের মধ্যে সর্বোচ্চ মাইলেজ দেওয়া গাড়ি হল এই AMT গাড়িটি। এই গাড়িটি প্রতি লিটারে প্রায় ২৬.৬৮ মাইলেজ দেয়। আর এই গাড়িটির ফিচারও বেশ দুর্দান্ত।

২) হুনডাই গ্র্যান্ড i10 নিয়স: Hyundai Grand i10 Nios-এর মাইলেজ মারুতির পর দ্বিতীয় নম্বরে রয়েছে। যা দেশের অন্যতম জ্বালানি সাশ্রয়ী গাড়ি। এই গাড়ি প্রতি লিটারে ২৬.২ কিমি মাইলেজ দেয়। সঙ্গে রয়েছে অসাধারন ফিচার ও অতিব সুন্দর লুক।

৩) টাটা আল্ট্রোজ: টাটা আল্ট্রোজ গাড়িও অন্যতম জ্বালানি সাশ্রয়ী গাড়ি। এই গাড়িও ২৬ কিমি মতো মাইলেজ দেয়। হুনডাই-এর পরে এই গাড়িটি তৃতীয় সর্বাধিক মাইলেজ সম্পন্ন গাড়ি। বর্তমানে সর্বোচ্চ গাড়ি বিক্রির মধ্যে এই গাড়িটিও শীর্ষতালিকা দখল করেছে। এছাড়াও এই গাড়ির সুরক্ষা ফিচারগুলিও বেশ দুর্দান্ত। যদিও এই সুরক্ষা ফিচারের দিক দিয়ে টাটা মোটরসের গাড়িগুলি রয়েছে ১ নম্বরে।

Related Articles