×
নিউজ

মধ্যবিত্তের মুখে ফুটলো হাঁসি! তেলের দাম নিয়ে বড়োসড়ো ঘোষণা Adani গ্রুপের, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

বর্তমানে নিত্যদিনের জিনিসপত্রের লাগাতার মূল্যবৃদ্ধির কারণে রীতিমতো মাথায় হাত মধ্যবিত্তদের। মধ্যবিত্ত বলুন বা নিম্নবিত্ত সব ক্ষেত্রেই একই হাল। আর এই জিনিসপত্রের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির কারণ হিসেবে ব্যক্ত করাই যায় রাশিয়া বনাম ইউক্রেনের যুদ্ধ, যার দরুন গোটা বিশ্বব্যাপী মূল্যবৃদ্ধি মারাত্মকভাবে বাড়ছে, যার ফলে সবথেকে ক্ষতির মুখে পড়তে হচ্ছে মধ্যবিত্ত থেকে নিম্নবিত্তদের। এবার এই ক্ষতির হাত থেকে বাঁচাতে রান্নার তেলের দাম কমানোর সিদ্ধান্ত নিল আদানি গ্রুপ অফ কোম্পানি।

বিজ্ঞাপন

আমাদের দেশেও এই যুদ্ধের প্রভাব দেখা গিয়েছে। তবে এক্ষেত্রে সরকার কোনো বড়সড় পদক্ষেপ না নিলেও এবার মধ্যবিত্তদের মাথায় একটি বড়ো ছাদ দিতে এগিয়ে এলেন আদানি গ্রুপ, মধ্যবিত্তদের পকেটের খরচা একটু হালকা করতে এবার তাঁরা একটি বড়ো পদক্ষেপ নিলেন। যা নিয়ে ইতিমধ্যেই দেশজুড়ে বড়চৰ্চা শুরু হয়েছে। আসলে ব্যাবসায়ীরা মূলত নিজেদের লাভের দিকেই মনোযোগ দেয়। জনগনের মঙ্গলের বিষয়ে তাঁরা খুব একটা ভাবে না। তবে Adani group এর সিদ্ধান্তের কথা শুনে অনেকেরই ভাবনা পাল্টে দিতে পারে।

শোনা যাচ্ছে, আদানি গ্রূপের কোম্পানি আদানি উইলমার লিমিটেড ফরচুনের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। আর গত সোমবার আদানি গ্রুপের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। যার দরুন রান্নার তেলের দাম এক ঝটকায় ৩০ টাকা কমবে বলে জানিয়েছে আদানি গ্রুপ। ভারত সরকারের তরফ থেকে কোম্পানিগুলিকে দাম কমানোর কথা বলা হলেও তা কার্যকর হয়নি।

তাই এর পরেই আদানির তরফ থেকে এই ঘোষণা করা হয়। ফরচুন ব্যান্ডের তরফ থেকে লিটার প্রতি সয়াবিন তেলের দাম ১৯৫ টাকা থেকে কমিয়ে ১৬৫ টাকা করা হয়েছে। একইভাবে সরষে তেলের দাম ১৯৫ থেকে কমিয়ে ১৯০ টাকা করা হয়েছে। কোম্পানির তরফ থেকে আরও বলা হয়েছে যে, আদানি উইলমার খাদ্য তেলের দাম কমিয়ে সাধারণ ক্রেতাদের লাভ দেওয়ার চেষ্টা করছে।

Related Articles