×
নিউজ

লটারির টিকিট কাটেন? হুগলির ঘটনা শুনলে অবাক হবেন আপনিও, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আপনি কি কয়েক দিন ধরেই একের পর এক বিপদের মুখোমুখি হচ্ছেন? ব্যবসা হোক বা চাকরি সবেতেই ক্ষতি হয়ে যাচ্ছে ? বিশেষ করে, করোনা মহামারীর সময় লকডাউন চলাকালীন মানুষ অর্থনৈতিক দিক থেকে আরো পিছিয়ে পরেন। তবে, এমন দূর্ভাগ্যের চাকা বদলে ফেলতে মনের জোরে কেঁটে ফেলুন লটারি টিকিট। আজকাল যার জনপ্রিয়তা অনেকটাই বেড়ে চলেছে। বলতে গেলে এখন রোজই মানুষ লটারি টিকিট কাটছেন, যেখানে ভাগ্যের জোরে কেউ বা হচ্ছেন লাখোপতি তো কেউ বা কোটিপতি। কিন্তু, এবারে একটু সাবধান হন, লটারির জাল রেজাল্ট ছাপিয়ে প্রতারণার ফাঁদ পাতছে জালিয়াতিরা!

বিজ্ঞাপন

সম্প্রতি, কিছুদিন আগেই হুগলির ব্যান্ডেলে ঘটে যায় লটারি টিকিট জালিয়াতির এক ঘটনা। জানা গিয়েছে ব্যান্ডেল স্টেশন রোডে কৈলাসনগরের মোড়ে একটি লটারির দোকানে সন্ধ্যা নাগাদ বাইকে করে এক ব্যক্তি এসে হাজির হয়। সেই সময় লটারি দোকানে ভিড়-ও ছিল। কিন্তু যখন ভিড় একটু একট করে কমতে থাকে তখন সেই ব্যক্তি দোকানে গিয়ে বলেন-‘দেখুন তো আমার একটা প্রাইজ লেগেছে।’

দোকানের মালিক বিকাশ ঘোষ কর্মচারী শ্যামল দাসকে তা মিলিয়ে দেখতে বলেন। সেখানে দেখা যায় আড়াইশো টাকায় ২৫ টা প্রাইজ অর্থাৎ ৬২৫০ টাকার প্রাইজ লেগেছে তার। তখন সেই ব্যক্তি বলেন তিনি কিছু টাকার টিকিট কিনতে চান। তাই টিকিটটা তাকে ভাঙিয়ে দিতে। ৬২৫০ টাকা থেকে টিকিটের দাম বাবদ ৭২০ টাকা বাদ দিয়ে বাকি টাকা তাকে দিতে।

কিন্তু, তখন দোকানদারের কাছে এত টাকা না থাকায় সে প্রতারককে দোকানে বসিয়ে রেখে ডিস্ট্রিবিউটর কাছে টাকা আনতে যায়। তবে ডিস্ট্রিবিউটারের কাছে টিকিট দেখাতে গিয়ে ধরা পরে সেই লটারি টিকিটের জাল রেজাল্ট। তখন তড়িঘড়ি দোকানদার দোকানে ফিরে আসতে দেখে দোকান থেকে বেপাত্তা হয়ে গিয়েছে সেই প্রতারক।

এই প্রসঙ্গে বিকাশ ঘোষ বলেন, ‘আমি মোবাইলে রেজাল্ট মিলিয়ে দেখি টিকিটে কোন প্রাইজ নেই তাহলে এই রেজাল্টের তালিকা কোথা থেকে এলো? পরে বুঝতে পারি আমার রেজাল্ট সরিয়ে প্রতারক নিজের রেজাল্ট ওখানে ঢুকিয়ে দেয়।’ এছাড়া দোকানদার আরো বলেন, ‘আমি ডিস্ট্রিবিউটরের কাছে না গেলে বুঝতেই পারতাম না সে একটা প্রতারক। আমার অনেক টাকা চলে যেত।’ আসলে লটারি খেলার কিছুক্ষণের মধ্যেই ওয়েব সাইটে ফল প্রকাশিত হয়। সেখান থেকে ডাউনলোড করে লটারির দোকানে টাঙিয়ে রাখা হয় সেই লিস্ট। আর এখানেই প্রতারণার ফাঁদ পাতে প্রতারকরা।

Related Articles