×
দেশনিউজ

ব্যাঙ্কের লকার থেকে উদ্ধার ৫০০ কোটির শিবলিঙ্গ! রইল বিস্তারিত

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উদ্ধার হল পান্নার তৈরি এক প্রাচীন শিবলিঙ্গ, যাকে ঘিরে বিশাল চাঞ্চল্য ছড়াল চেন্নাইতে। যার বর্তমান মূল্য ৫০০ কোটি টাকা। সম্পূর্ন নাটকীয় কায়দায় চেন্নাই সিআইডি পুলিশ, তামিলনাড়ুর এক ব্যাঙ্কের লকার থেকে উদ্ধার করলেন এই দুষ্প্রাপ্য শিবলিঙ্গটিকে।

বিজ্ঞাপন

এই প্রসংগে চেন্নাই সিআইডি পুলিশ জানিয়েছে, শিবলিঙ্গটির উচ্চতা প্রায় ৮ সেন্টিমিটার এবং ওজন প্রায় ৫০০ গ্রাম। পাশাপাশি তাঁরা এও জানিয়েছেন, তাঁরা প্রথমে গোপন সূত্রে খবর পেয়েছিলেন যে, তাঞ্জাভুরের আরুলানন্দনগরের এনএ সামিয়াপ্পান নামক এক ব্যক্তির বাড়িতে এই শিবলিঙ্গটি আছে। আর সেখান থেকেই তল্লাশি চালিয়ে তাঁরা উদ্ধার করেন এই মূর্তিটি।

যদিও অভিযুক্ত ব্যক্তি সামিয়াপ্পানের খোঁজ তাঁরা পায়নি! সিআইডি আধিকারিকরা পরে সামিয়াপ্পানের ছেলে এনএস অরুণকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন, তাঁর বাবা-ই ব্যাঙ্কের লকারে এই শিবলিঙ্গটি রেখে এসেছিলেন কিন্তু এর থেকে বেশি কিছু জানেন না তিনি। এর পরেই সিআইডি আধিকারিকরা সেখানকার স্থানীয় ব্যাঙ্কে হানা দিয়ে শিবলিঙ্গটি উদ্ধার করেন।

পুলিশের অতিরিক্ত ডিজি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, একবার আশির দশকের শেষের দিকে দক্ষিণ ভারতের কয়েকটি মন্দির থেকে প্রাচীন মূর্তি চুরি করার ঘটনা ঘটেছিল, হয়তো এনএ সামিয়াপ্পান সেখানকার কোনও মন্দির থেকে এই মূর্তিটি চুরি করেছেন। তবে চুরি যাওয়া ওই শিবলিঙ্গগুলির মধ্যে এটি ছিল কি না তা জানা যায়নি এখনও। পাশাপাশি এই চুরি যাওয়া মূর্তিটিকে ঘুরে নানারকম তদন্ত চলছে।

Related Articles