×
লাইফস্টাইল

দাগহীন ও উজ্জ্বল ত্বক পেতে আজই ব্যবহার করুন নিয়মের ফেসপ্যাক, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমাদের সৌন্দর্যের একে বারে কেন্দ্রবিন্দুতে রয়েছে মুখের সৌন্দর্য। আর এই মুখের সৌন্দর্য যদি আমরা ধরে রাখতে না পারি তাহলে কেমন হয় বলুনতো! এছাড়া বর্তমানে ছেলে হোক বা মেয়ে বিভিন্ন ধরনের কাজে ব্যস্ত থাকেন সকলেই। আর এই কাজের জন্য তাদের প্রায়শই বেরোতে হয় বাইরে। ফলে, সূর্যের চড়া রোদ, ভয়ঙ্কর দূষণের আক্রমনে দিন দিন মুখে বেড়েই চলেছে নানান সমস্যা। আর যদি অয়েলি স্কিন হয় তাহলে তো কোন কথাই নেই। ব্রন, ফুসকুড়ি ইত্যাদি সমস্যা লেগেই থাকে। কিন্তু দাগহীন কোমল ও উজ্জ্বল চেহারা সকলেই পেতে চান। তাই আজ এসেছি মাত্র একটি প্রাকৃতিক উপাদানের মাধ্যমে মুখের দরজা ফিরিয়ে আনার টিপস নিয়ে।

বিজ্ঞাপন

প্রাচীনকাল থেকেই ত্বকের সমস্যা দূর করতে ব্যবহৃত করা হয় নিম পাতা। যা একটি ভেষজ উপাদান। এতে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল ও এন্টিফাঙ্গাল এর বৈশিষ্ট্য। যা ত্বকের ক্ষেত্রে বেশ কার্যকরী। এটি যেমন প্রাকৃতিক ঔষধ তৈরিতে কাজে লাগে তেমনি রূপ চর্চার ক্ষেত্রেও। তাহলে চলুন আর দেরি কিসের ঝটপট জেনে নিন নিমপাতা দিয়ে তৈরি ফেসপ্যাক সম্বন্ধে, যা ব্রনোর সাথে মুখ উজ্জ্বল করে তুলতে সাহায্য করবেন।

প্রথমে, কিছুটা পরিমাণ নিম পাতা নিয়ে শুকিয়ে গুড়ো করে নিন। আর এই নিমপাতা গুড়ো আপনারা স্টোর ও করে রাখতে পারেন। অথবা আপনারা দোকান থেকেও এটি কিনে আনতে পারেন।

এরপর, একটি পাত্রে ২ চামচ নিম পাতাগুলো নিয়ে এর মধ্যে ২-৩ চিমটে গুঁড়ো হলুদ ও ১ চামচ হুইপ ক্রিম মিশিয়ে নিন। এক্ষেত্রে মিশ্রণটি যদি ঘন হয়ে থাকে তাহলে সামান্য জল ব্যবহার করতে পারেন।

এবার, তৈরি করা এই মিশ্রণটি মুখে ও গলায় লাগিয়ে মিনিট ১০ রেখে দিন। তবে যাদের অয়েলি স্কিন তারা এই মিশ্রনে কোন ক্রিম ব্যবহার করবেন না।

সবশেষে, ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। আর দ্রুতই এর ফল পেতে সপ্তাহে অন্তত একবারে ফেইস প্যাকটি ব্যবহার করুন। ফল হাতেনাতে পাবেন।

Related Articles