×
লাইফস্টাইল

এই ৩টি উপায়ে ফিরিয়ে আনুন ত্বকের হারিয়ে যাওয়া জেল্লা, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমাদের প্রত্যেককেই বাইরে যেতে হয় কোনো না কোনো প্রয়োজনে। তাই বেশিরভাগ মানুষেরই বাড়িতে থাকার জো নেই। হাড় ভাঙা পরিশ্রম করেই টাকা রোজগারের স্বার্থে কর্মস্থলে যেতেই হয়। সেই কারণেই আমরা সেইরকম ত্বকের যত্ন নিতে পারিনা। কিন্তু আমাদের সকলকেই ছুটির দিন দেখে বা সময় পেলেই নিয়মিত ত্বকের চর্চা করা উচিত, প্রতিদিন ত্বকের পরিচর্যা ত্বককে সহজেই সুন্দর রাখতে সাহায্য করে। কারণ ফ্যাকাশে কালো দাগ আমাদের কারুরই পছন্দ নয়। তাই সামান্য সময় নিয়ে প্রতিদিন নিজের ত্বকের যত্ন করুন, খুব বেশি উপাদান নয়। মাত্র কয়েকটি নিয়ম মেনে চলুন।

বিজ্ঞাপন

১) সকালবেলা ঘুম থেকে উঠেই প্রথমে এক গ্লাস গরম জল খান, তাহলে আপনার শরীর থেকে টক্সিন ফ্লাস আউট হয়ে ত্বককে ভাল রাখবে। তারপরেই আপনার ত্বককে ভালো করে পরিষ্কার করুন কাঁচা দুধ দিয়ে। এই কাঁচা দুধের মধ্যে তুলো ভিজিয়ে ভিজিয়ে মুখে, গলায় ও ঘাড়ে ভালো করে পরিষ্কার করে নিন।

২) আর বাইরে বেরোলে অবশ্যই মুখে সানস্ক্রিন লাগিয়ে রাখুন। তবে শুধু বাইরে বেরোলেই নয়। যদি বাড়িতেও থাকেন, তাহলেও মুখে সানস্ক্রিন লাগিয়ে রাখুন। আর যদি ব্যবহার করতে পারেন তিলের তেল, তাহলে তো কোনো কথাই নেই। কারণ তিলের তেল আমাদের সূর্যের তাপ থেকে রক্ষা করে।

৩) এছাড়া দুপুরবেলা ঘুমোনোর সময়ে মুখে লাগাতে পারেন আলুর রস। সবথেকে ভাল হয়, যদি আলুর রসের সঙ্গে টমেটোর রস ভালো করে মিশিয়ে মুখে লাগাতে পারেন, এটা লাগিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া রূপচর্চার জন্যে, রাত্রিবেলায় শোওয়ার আগে অ্যালোভেরা জেল লাগিয়ে মুখে ম্যাসাজ করুন। এরপর শুয়ে পড়ুন, দেখবেন পরের দিন সকালবেলা ঘুম থেকে উঠে ত্বকের জেল্লা বেড়ে গেছে।

Related Articles