×
লাইফস্টাইল

মাথায় খুশকির সমস্যায় নাজেহাল! দূর করতে মেনে চলুন এই টিপস

বিজ্ঞাপন

কখনো রোদ কিংবা কখনো বৃষ্টি দুটোই এই মুহূর্তে কলকাতার আবহাওয়ার উদাহরণ। কখনও খুব রোদে মানুষকে ঝলসে দিচ্ছে আবার কখনও বৃষ্টিতে প্রাণ ওষ্ঠাগত। যাই হোক না কেন, বলতে পারেন এই দুই ওয়েদারকে মাথায় করে নিয়েই আমাদের পথ চলতে হবে। তবে এরকম ওয়াদারে অনেকরকম সমস্যা হতে মানুষের ত্বকের এবং চুলের। বিশেষ করে বর্ষাকালে চুলের অনেক সময় খুশকির সমস্যা হয়। যাতে কিনা চুল ঝরে পড়ার সম্ভাবনা বেড়ে যায়। কি আপনিও এই সমস্যার ভুক্তভোগী তাইতো, চিন্তা নেই। এবার আমরাই দেবো এই সমস্যার সমাধান। কারোর কারোর খুশকি ওপর থেকে দেখতে পাওয়া যায়, কারোর কারোর আবার মাথার মধ্যেই চিপকে বসে থাকে এই খুশকি। যে কোনো ভাবে খুশকিকে যদি দূর করতে চান, তাহলে ব্যবহার করুন ঘরোয়া কিছু টোটকা। যা মাথার খুশকি দূর করবে নিমেষে।

বিজ্ঞাপন

১) খুশকি দূর করতে খুব সাহায্য করে পাতিলেবুর রস। নারকেল তেলের সঙ্গে এই পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে মাথায় ঘষে ঘষে লাগিয়ে কিছুক্ষণ রেখে তারপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত তিনদিন করলেই চটজলদি এই সমস্যার সমাধান পাবেন।

২) এছাড়াও খুশকি দূর করতে খুব সাহায্য করে টক দই। টক দইয়ের গুণাবলী বোধহয় সবাই জানেন। এ যেমন আমাদের শরীরের পক্ষে উপকারী তেমনি উপকারী আমাদের ত্বকের জন্য। সে রকমই উপকারী আমাদের চুলেরও। টক দই চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে আধ ঘন্টা রেখে ভাল করে শ্যাম্পু করে নিন, তাহলে চটজলদি আপনার চুলে খুশকির সমস্যা দূর হবে।

৩) এছাড়াও খুশকি দূর করে তিসির বীজ। এটিকে গরম জলে ফুটিয়ে ভালো করে জেল বার করে মাথায় ঘষে ঘষে লাগান। তাতে চুল বড় করতে সাহায্য করে। চুল নরম করে।

Related Articles